যৌনমিলনের পরই বিছানা ছেড়ে তড়িঘড়ি উঠে যান সঙ্গী? কিসের ইঙ্গিত জানলে অবাক হবেন

 


ODD বাংলা ডেস্ক: সুস্থতার চাবিকাঠি ভালবাসার সম্পর্ক। আর সম্পর্কের  গাঢ় বন্ধন মানেই যৌন মিলন। অত্যাধিক কাজের চাপ, মানসিক টেনশনে থেকে স্ট্রেসের কারণে সম্পর্কে ছেদ ঘটছে অনেকেরেই। আর দীর্ঘদিন বাদে একে অপরের সঙ্গে যৌন মিলনে  আবদ্ধ হলেই সেই সম্পর্কে যেন একটা দুরত্ব চলে আসে। বর্তমান যুগে বিবাহবিচ্ছেদ যেন কোনও বড় ব্যাপারই নয়। ডিজিটাল যুগে সম্পর্কও যেন খুব সহজেই উষ্ণতা হারাচ্ছে। গবেষণায় দেখা যাচ্ছে, এমন অনেকেই আছেন যারা যৌনমিলন হয়ে গেলেই বিছানা ছেড়ে তড়িঘড়ি উঠে যাচ্ছেন, এটা কিসের ইঙ্গিত জানেন।

 

সম্পর্কের যৌনতা বজায় রাখতে পারছেন না। একসঙ্গে থেকেও যেন যৌনজীবনে একঘেয়েমি  চলে আসছে। কিছুতেই সঙ্গমের সময় আগ্রহ খুঁজে পাচ্ছেন না।  অত্যাধিক কাজের চাপ, মানসিক টেনশনে থেকে স্ট্রেসের কারণে সম্পর্কে ছেদ ঘটছে অনেকেরেই। 


যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে যৌনতা নিয়ে বিভিন্ন প্রশ্ন অনেকেরই মনে ঘোরাফেরা করে। তবে সমীক্ষায়  দেখা যাচ্ছে যত দিন যাচ্ছে ততই যেন যৌনমিলনের প্রতি আগ্রহ কমে যাচ্ছে ।

 


সুস্থতার চাবিকাঠি ভালবাসার সম্পর্ক। আর সম্পর্কের  গাঢ় বন্ধন মানেই যৌন মিলন। আর দীর্ঘদিন বাদে একে অপরের সঙ্গে যৌন মিলনে  আবদ্ধ হলেই সেই সম্পর্কে যেন একটা দুরত্ব চলে আসে। বর্তমান যুগে বিবাহবিচ্ছেদ যেন কোনও বড় ব্যাপারই নয়। 


ডিজিটাল যুগে সম্পর্কও যেন খুব সহজেই উষ্ণতা হারাচ্ছে। এমন অনেকেই আছেন সম্পর্কের যৌনতা বজায় রাখতে পারছেন না  । একসঙ্গে থেকেও যেন যৌনজীবনে একঘেয়েমি  চলে আসছে। গবেষণায় দেখা যাচ্ছে, এমন অনেকেই আছেন যারা যৌনমিলন হয়ে গেলেই বিছানা ছেড়ে তড়িঘড়ি উঠে যাচ্ছেন। 


সঙ্গম বা যৌনতা যে শুধু প্রাকৃতিক নিয়মেই নয়, তেমনটা কিন্তু মোটেই নয়। সঙ্গমেরও বৈজ্ঞানিক ব্যাখা  রয়েছে। বিছানায় উত্তেজনা ধরে রাখতে গেল সবার আগে সুস্থ থাকা দরকার। যার সঙ্গে মনেরও সংযোগ থাকে।



বিশেষজ্ঞরা বলছেন, যে সমস্ত পুরুষদের শরীরে কোলেস্টেরলের মাত্রা বেশি থারে তারা বেশিক্ষণ বিছানায় সঙ্গীর সঙ্গে মিলন করতে পারেন না। যার ফলে দুজনের মধ্যেই বিশেষ মানসিক চাপের সৃষ্টি হয়।


সঙ্গমের পরই  অনেকেই বিছানা ছেড়ে উঠে যাওয়ার জন্য ব্যস্ত থাকেন। গবেষণা বলছে এমনটা হলে আপনার প্রতি সঙ্গীর ভালবাসা কম বা যৌনমিলনে সুখ পাচ্ছেন না। এই প্রভাব পড়তে পারে জীবনের উপরেও। এরকম বেশিদিন চললে ডাক্তারের পরামর্শ নিতে বলছেন বিশেষজ্ঞরা।


যৌনজীবন সুখের না হলে দাম্পত্যেও ফাটল ধরে। তাই বিছানায় বেশিক্ষণ আনন্দ পেতে হলে সবার আগে নিজের শরীর সুস্থ রাখা দরকার। এর জন্য কোলেস্টেরল, সুগার, ব্লাড প্রেশার নিয়ন্ত্রণে রাখা অবশ্যই দরকার। যার ফলে খাবারের দিকেও মন দিতে হবে।


 সঙ্গমে লিপ্ত হওয়ার আগে বিশেষ কয়েকটি জিনিস মাথায় রাখার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। বিশেষত সঙ্গমে লিপ্ত হওয়ার আগে এমন জায়গা ব্যবহার করুন যেখানে কমফোর্ট ভাবেই সঙ্গমে লিপ্ত হতে পারবেন। তা হলে সঙ্গমের মজাচাই নষ্ট হয়ে যাবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.