ত্বক ও চুলের যত্নে ব্যবহার করুন এই ৫টি ফুলের নির্যাস, জেনে নিন কোন উপায় মিলবে উপকার

 


ODD বাংলা ডেস্ক: ত্বক উজ্জ্বল করতে কিংবা চুলের যত্নে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। আর রইল পাঁচটি ফুলের কথা। ত্বক ও চুলের যত্নে ব্যবহার করুন এই ৫টি ফুলের নির্যাস, জেনে নিন কী কী।


চুল ও ত্বকের যত্নে ঘরোয়া টোটকার ব্যবহার বহু বছরের। ত্বক উজ্জ্বল করতে কিংবা চুলের যত্নে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। আর রইল পাঁচটি ফুলের কথা। ত্বক ও চুলের যত্নে ব্যবহার করুন এই ৫টি ফুলের নির্যাস, জেনে নিন কী কী।


গোলাপ ফুল

গোলাপ জল ত্বকের যত্ন বহুল ব্যবহৃত একটি উপাদান। ত্বক নরম করতে শুরু নয়, বরং ত্বকের পিএইচ মাত্রা ঠিক রাখতে ব্যবহার করুন গোলাপ জল। বাজার চলতি নানান কোম্পানির গোলাপজল পাওযা যায়। এটি ত্বকের সকল ক্ষত নিরাময় করে। এতে আছে ভিটামিন এ, সি। যা ত্বকের পিএইচ মাত্রা ঠিক রাখে, তেমনই ত্বককে ময়েশ্চরাইজ করে।     


ক্যামেলিয়া

ব্যবহার করুন ক্যামেলিয়া ফুলের নির্যাস। এটি ত্বকে পিগমেন্টশন, শুষ্কতা, অলসতা দূর করে। এটি টোনারের কাজ করে। এই ক্যামেলিয়া ফুলের নির্যাস দিয়ে তৈরি ময়েশ্চারইজার কিংবা সিরাম কিনতে পারেন। কিংবা কিনতে পারেন টোনার। এতে মিলবে উপকার। 


ক্যালেন্ডুলা

ত্বকের সকল ক্ষত নিরাময়ে কিংবা ত্বকের যত্নে বেশ উপকারী ক্যালেন্ডুলা। এটি ত্বকের জন্য খুবই উপযুক্ত। এতে আছে একাধিক উপকারী উপাদান যা ত্বক উজ্জ্বল করে, ত্বক নরম করে কিংবা ত্বকের যাবতীয় ক্ষত দূর করে। তেমনই চুলের জন্যও এটি উপকারী। এই ফুল দিয়ে ত্বক ও চুলের যত্ন নিন। এতে মিলবে উপকার। এই ফুলের সঙ্গে একাধিক ঘরোয়া উপাদান মিশিয়ে প্যাক বানানো যায়। যা বেশ উপকারী।


ল্যাভেন্ডার

ব্যবহার করতে পারেন ল্যাভেন্ডার ফুলের নির্যাস দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। কিংবা কিনতে পারেন ল্যাভেন্ডার ফুলের নির্যাস দিয়ে তৈরি সিরাম কিংবা ময়েশ্চরাইজার। এতে ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে। তেমনই ত্বক হয় উজ্জ্বল। ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে। তেমনই ত্বকের যে কোনও দাগ দূর করতে ব্যবহার করতে পারেন ল্যাভেন্ডার উলের নির্যাস। এটি ত্বক জন্য বেশ উপকারী। 


হিবিস্কার

ত্বকে যত্নে ব্যবহার করুন হিবিস্কার। জবা ফুল দিয়ে তৈরি ফেসপ্যাক ত্বকে জন্য উপকারী। এটি দিয়ে চুলের জন্য প্যাকও বানাতে পারেন। এতে চুলের যাবতীয় সমস্যা মুহূর্তে দূর হবে। মেনে চলুন এই বিশেষ টোটাকা। জবা ফুল দিয়ে ত্বক ও চুলের যত্ন নিন। এতে মিলবে উপকার। এই ফুলের সঙ্গে একাধিক ঘরোয়া উপাদান মিশিয়ে প্যাক বানানো যায়। যা বেশ উপকারী।    

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.