২৭ বছর পর এমন যোগ সূর্যগ্রহণে, সে সময়েও ছিল তুলায় এই বিরল সংযোগ

 


ODD বাংলা ডেস্ক: দীপাবলীর পরের দিন অর্থাৎ ২৫ অক্টোবর সূর্য গ্রহণ সংগঠিত হতে চলেছে। জ্যোতিষ শাস্ত্রে সূর্যগ্রহণ ও এর প্রভাবকে বিশেষ ভাবে গণনা করা হয়। জ্যোতিষ গণনা অনুযায়ী ২৭ বছর পর সূর্য গ্রহণের দিনে এমন যোগ তৈরি হয়েছে। উল্লেখ্য ২৫ অক্টোবর য সূর্যগ্রহণ হবে তা দেশ, বিশ্ব ও সমস্ত রাশির ওপর প্রভাব বিস্তার করবে।


জ্যোতিষ শাস্ত্র বলছে ২৭ বছর আগে অর্থাৎ ১৯৯৫ সালে এমনই ঘটনা ঘটেছিল। সে সময়ও দীপাবলীর পরের দিন সূর্যগ্রহণ ছিল। ১৯৯৫ সালের ২৩ অক্টোবর দীপাবলী ছিল এবং ২৪ অক্টোবর সূর্যগ্রহণ হয়েছিল। চলতি বছর ২৪ অক্টোবর দীপাবলী ও ২৫ অক্টোবর সূর্যগ্রহণ । শুধু তাই নয় ১৯৯৫ সালে তুলা রাশিতে সূর্যগ্রহণ ছিল এবং এ বছরও তুলা রাশিতেই সূর্যগ্রহণ হবে।


গ্রহের সংযোগ

চলতি বছরের সূর্যগ্রহণ বিভিন্ন কারণে বিশেষ। এ বছর গ্রহণের সময় তুলা রাশিতে চতুর্গ্রহী যোগ থাকবে। অর্থাৎ তুলায় চারটি গ্রহ বিচরণ করবে। ১৯৯৫-এর সূর্যগ্রহণেও এই একই সংযোগ ছিল। সে সময় তুলা রাশিতে রাহু, সূর্য, শুক্র ও চন্দ্র অবস্থান করছিল। আবার চলতি বছর সূর্যগ্রহণে  তুলা রাশিতে কেতু, সূর্য, শুক্র ও চন্দ্র থাকবে। এ ছাড়াও ২৭ বছর আগে, সে সময় শনি স্বরাশি কুম্ভে বিরাজ করছিল। বর্তমান সময়ে শনি স্বরাশি মীনে রয়েছে। এখানেই শেষ নয়, ১৯৯৫ সালে বুধ কন্যা রাশিতে ছিল এবং এ বছরও কন্যা রাশিতেই বুধের বিচরণ হচ্ছে।


সূর্যগ্রহণের ফলে লাভ হবে কোন কোন রাশির


জ্যোতিষ গণনা অনুযায়ী সূর্যগ্রহণের প্রভাবে কর্কট, সিংহ, ধনু রাশির লাভ হবে।

গ্রহণের প্রভাবে কোন রাশির লোকসান?

বছরের শেষ সূর্যগ্রহণ বৃষ, কন্যা, তুলা, বৃশ্চিক ও মকর রাশির জাতকদের ওপর নেতিবাচক প্রভাব বিস্তার করবে।

সূর্যগ্রহণের মিশ্র প্রভাব থাকবে যাঁদের ওপর

জ্যোতিষ বলছে যে, এই সূর্যগ্রহণ  মীন, কুম্ভ, মিথুন ও মেষ রাশির জাতকদের জীবনে মিশ্র প্রভাব বিস্তার করবে।

১৯৯৫ সালের সূর্যগ্রহণের পর বিশ্বে কোন বড়সড় ঘটনা ঘটেছিল?

১. সূর্যগ্রহণের পর ১৯৯৫ সালের ২৮ অক্টোবর আজরবাইজানের বাকু মেট্রোতে আগুন লেগে যায়। এতে ২৮৯ জনের মৃত্যু হয়েছিল।


২. ৪ নভেম্বর ১৯৯৫ সালে ইজরায়েলের প্রধানমন্ত্রী যিত্জাক রাবিনের হত্যা করা হয়।

৩. ৭ নভেম্বর ১৯৯৫ সালে ফিলিপিন্স ও ভিয়েতনামে এঞ্জেলা নামক ঘূর্ণিঝড় এসেছিল। এই ঘূর্ণিধড়ে ৮৮২ জনের মৃত্যু হয়।


চলতি বছর সূর্যগ্রহণের পর কী ঘটতে পারে?

জ্যোতিষ গণনা অনুযায়ী উজ্জয়িনী ও তার আশপাশের এলাকায় সূর্যগ্রহণের অধিক প্রভাব পড়বে। এ সময় রাজস্থান, কচ্ছ ও গুজরাটের ব্যবসায়ীদের কষ্ট হতে পারে। শুধু তাই নয় সূর্যগ্রহণের পর সরকারি এজেন্সির কার্যকলাপ ব্যবসায়ীদের কষ্ট প্রদান করতে পারে। পাশাপাশি গম, সরষে ইত্যাদির মূল্য বৃদ্ধি হবে। এ ছাড়াও ইওরোপ, মধ্য-পূর্ব এশিয়া, উত্তর আফ্রিকায়, পশ্চিম এশিয়ায় এর সর্বাধিক প্রভাব দেখা যাবে। জ্যোতিষ অনুযায়ী এই সূর্যগ্রহণ ইওরোপের জন্য মোটেও শুভ নয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.