প্রতি রবিবার করুন এই সহজ কাজ, সুখ-সমৃদ্ধি ধরা দেবে আপনার কাছেই

 


ODD বাংলা ডেস্ক: হিন্দুধর্ম অনুসারে সপ্তাহের প্রতিটি দিন কোনও না কোনও দেবদেবীর উদ্দেশ্যে নিবেদিত। সেই হিসেবে রবিবার হল লক্ষ্মীর দিন। আবার রবিবার দিনটি রবি অর্থাত্‍ সূর্যের উদ্দেশ্যেও নিবেদিত। কারণ জ্যোতিষশাস্ত্রে প্রতিটি দিনকে কোনও না কোনও গ্রহের সঙ্গে সম্পর্কযুক্ত বলা হয়। জ্যোতিষ অনুসারে রবিবার হল রবি অর্থাত্‍ সূর্যের দিন। রবিবার এই দুই দেবতাকে তুষ্ট করতে পারলে আপনার সৌভাগ্যের দ্বার উন্মুক্ত হবে। জীবনে সুখ, সমৃদ্ধি বাড়বে। সমাজে মান সম্মান ও খ্যাতি পাবেন। এর ফলে স্বাস্থ্যও ভালো থাকবে। জেনে নিন রবিবার কোন কোন কাজ করলে আপনার জীবনে সৌভাগ্যের চমক লাগবে।


রবিবারের জরুরি টোটকা


* রবিবারের অধিষ্ঠাতা দেবতা হলেন সূর্যদেব। তাই এদিন সূর্যের পুজো করার পরামর্শ দেওয়া হয়। এর ফলে সূর্যের কৃপায় আপনি সমাজে সম্মান ও সম্পদ লাভ করবেন। জীবনের সংকট থেকে মুক্তি পাওয়া যায় রবিবারে সূর্যের আরাধনা করে। রবিবার লক্ষ্মীরও অত্যন্ত প্রিয় দিন। এদিন লক্ষ্মীকে তুষ্ট করলে তিনি আপনার ঘরে চিরকাল বিরাজ করবেন।


* প্রতি রবিবার সূর্যোদয়ের সময় তাঁকে জলের অর্ঘ্য দিন। উল্লেখ্য, সকালে সূর্য থেকে যে রশ্মি নির্গত হয় তা শরীরের সমস্ত কষ্ট দূর করে। তাই রোগমুক্তির জন্য সূর্যকে জল অর্পণ করা উচিত।


* রবিবারে সূর্য দেবতার পুজো করার সময় কপালে চন্দনের তিলক লাগিয়ে নিন। জ্যোতিষ অনুসারে কপালের চন্দনের তিলক পরা খুবই শুভ এবং তার ফলে লক্ষ্মী প্রীত হন।


* রবিবার সূর্যাস্তের পর অশ্বত্থ গাছের নীচে একটি চতুর্মূখী প্রদীপ জ্বালান। এর ফলে মা লক্ষ্মী আপনার উপর তুষ্ট হবেন এবং সমৃদ্ধি লাভ করবেন।


* রবিবারে আদিত্য হৃদয় স্তোত্র পাঠ করা খুবই শুভ। এর ফলে সূর্যের কৃপায় আপনি সুখ, শান্তি ও সমৃদ্ধি লাভ করবেন।


*মা লক্ষ্মীকে খুশি করতে প্রতি রবিবার মাছকে খাবার খাওয়ান।


* রবিবারে কালো পিঁপড়েকে চিনি খাওয়ানো খুবই শুভ বলে মনে করা হয়। এর ফলে লক্ষ্মী খুশি হবেন এবং আপনার ঘরে অবস্থান করবেন তিনি।


* লক্ষ্মীকে সন্তুষ্ট করতে চাইলে রবিবার বাড়ির প্রবেশদ্বারের দুদিকে গাওয়া ঘিয়ের প্রদীপ প্রজ্জ্বলিত করুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.