সোনায় সোহাগা, রেকর্ড হারে সস্তা হচ্ছে সোনা, রূপোর দামে বড় চমক



 ODD বাংলা ডেস্ক: ফের দাম কমল সোনার। পুজোর মরশুমে তিনদিন ধরে অব্যাহত থাকার পর ফের দাম কমল সোনার। আর কালীপুজোর সময় সোনার দাম কমাতে সোনায় সোহাগা। রূপোর দামও একধাক্কায় অনেকটাই নামল। বুধবার  ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।     

 

ফের দাম কমল সোনার। পুজোর মরশুমে তিনদিন ধরে অব্যাহত থাকার পর ফের দাম কমল সোনার। আর কালীপুজোর সময় সোনার দাম কমাতে সোনায় সোহাগা। ধনতেরাসের দিনও বিপুল হারে দাম কমেছিল সোনার।  রূপোর দামও একধাক্কায় অনেকটাই নামল। পুজোর দিনগুলোতে সোনার দাম কমাতে দোকানে ভিড় জমছে মধ্যবিত্তের। প্রতিদিনও প্রতি গ্রামে কমছে সোনার দাম। একদিকে বাড়ছে তো অন্যদিকে কমছে। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বেড়েই চলেছে। সোনার দাম প্রতিদিনই একটু একটু করে কমছে। 


পুজোর মরশুমে হু হু করে দাম কমছে সোনার। তবে শুধু দাম কমাই নয়,এক মাসের মধ্যে সবচেয়ে সস্তাও হয়েছিল সোনা।  তবে  কি এটাই সোনা কেনার মোক্ষম সময়। যদিও সোনার দাম বাড়া-কমা যেন লেগেই থাকে। তবে বেশ কয়েকদিন ধরেই সোনার দাম কমছে।  সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। হু হু করে কমছে সোনার দাম। সোনার দাম কমাতে দোকানে ভিড় জমছে মধ্যবিত্তের।  একটা সময়ে ৫০ হাজারের গন্ডি পার করলেও বেশ কিছুদিন ধরেই দাম কমছে সোনার। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের।  আন্তর্জাতিক বাজারেও সোনার দাম অনেকটাই পড়েছে। এই পুজোর সময় সোনার দাম কমাতে মুখে হাসি ফুটেছে মধ্যবিত্তের। গতকালের তুলনায় আরও সস্তা হল সোনা। শুধু তাই নয়, আগামী দিনে নাকি আরও কমতে পারে সোনার দাম তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।  বেশ কয়েকদিন ধরেই দাম বাড়ছে না হয় কমছে সোনার। বুধবার  ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।  


একধাক্কায় ৫০ হাজারের চেয়েও অনেকটাই নীচে  ২২ ক্যারেট সোনার দাম।  ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৫০ হাজারের অনেকটাই নীচে রয়েছে। গতকালের তুলনায় আরও সস্তা হল সোনা।   সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের।  ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৬,৮৫০ টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫১,১১০টাকা। কলকাতার বাজারে ১ কেজি রূপোর   আজকের দাম ৫৮,০০০ টাকা। যা গতকালের তুলনায় সামান্য কমেছে। বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে।  আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের।সোনার গহনার পাশাপাশি রূপোর ট্রেন্ডি কালেশকনও জায়গা করে নিয়েছে ক্রেতাদের মনে। সোনা কেনার আগ্রহ বছরভর থাকে মানুষের মধ্যে। তবে বিয়ের মরশুমের আগে  যে হারে সোনার দাম বাড়ছে তাতে নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের।   

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.