দাঁতের মাড়ি দিয়ে রক্ত পড়লে মেনে চলুন এই বিশেষ কয়টি টিপস, মিলবে উপকার

 


ODD বাংলা ডেস্ক: মাড়ি দিয়ে রক্ত পড়ার সমস্যায় ভোগেন অনেকে। রইল তিনটি টোটকার হদিশ। এবার দাঁড় দিয়ে রক্ত পড়লে এই তিন কাজ করুন। মুহূর্তে মিলবে উপকার।   


দাঁত নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। দাঁতে পোকা, দাঁতে ব্যথা, দাঁতের ক্ষয়ের মতো সমস্যা লেগেই থাকে। এর সঙ্গে মাড়ি দিয়ে রক্ত পড়ার সমস্যায় ভোগেন অনেকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে আমরা কত কী করে থাকি। কিন্তু, এবার মেনে চলুন বিশেষ টিপস। রইল তিনটি টোটকার হদিশ। এবার দাঁড় দিয়ে রক্ত পড়লে এই তিন কাজ করুন। মুহূর্তে মিলবে উপকার।   


নারকেল তেল দিন। মাড়ি দিয়ে রক্ত পড়তে দেখলে তৎক্ষণাত নারকেল তেল দিন। এতে মিলবে উপকার। মুহূর্তে বন্ধ হবে রক্ত পড়ার সমস্যা।

 

তেমনই লবঙ্গ তেল ব্যবহার করতে পারেন। দাঁতের ব্যথা উপসম করতে বেশ উপকারী লবঙ্গ তেল। এই তেল দাঁতের জন্য উপকারী। তেমনই মাড়ি থেকে রক্ত পড়া বন্ধ করতেও ব্যবহার করতে পারেন লবঙ্গ তেল। 

  

চিনি দিন মাড়ি দিয়ে রক্ত পড়া বন্ধ করতে। এই টোটকা বেশ উপকারী। মাড়ি দিয়ে রক্ত পড়লে তৎক্ষণাত চিনি দিন। মিহি করা চিনি দিন। মিলবে উপকার। এই টোটকা বেশ উপকারী। 


এই সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত ফল ও সবজি খান। ফলে ও সবজির মতো উপাদানে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম, ভিটামিন, প্রোটিন, পটাসিয়ামের মতো সকল উপাদান আছে। রোজ এমন খাবার খেলে মিলবে উপকার। রোজ খাদ্যতালিকায় রাখুন এমন উপকারী। এতে শরীর থাকবে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস। এতে মিলবে উপকার। শরীর থাকতে খাদ্যতালিকায় আনুন বদল। 


বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শরীর বাসা বাঁধে নানান রোগ। ডায়াবেটিস, হার্টের রোগ থেকে প্রেসারের সমস্যার মতো নানান জটিলতায় ভুক্তভোগী প্রায় সকলে। এই সকল রোগ একবার শরীরে বাসা বাঁধলে বদলে ফেলতে হয় সম্পূর্ণ জীবনযাত্রা। চলতে হয় চিকিৎসকের পরামর্শ মেনে। তাই সময় থাকতে সচেতন হন। যে কোনও রকম জটিলতা থেকে মুক্তি পেতে মিলবে উপকার। এর সঙ্গে সুস্থ থাকতে রোজ প্রচুর পরিমাণে জল খান। রোজ ৭ থেকে ৮ গ্লাস জল খেলে শরীর সুস্থ থাকবে। শরীর সুস্থ রাখতে ও দাঁতের ক্ষয় বন্ধ করতে রোজ খাদ্যতালিকায় রাখুন ক্যালসিয়ামের মতো উপাদান। এতে মিলবে উপকার। সঙ্গে দাঁতের মাড়ি দিয়ে রক্ত পড়লে মেনে চলুন এই কয়টি টিপস। এই চার উপায় মিলবে উপকার। এই সকল টোটকা বেশ উপকারী। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.