চিড়িয়াখানায় অজগরকে জড়িয়ে ধরলেন ব্যক্তি! তারপর?

 




ODD বাংলা ডেস্ক: হিংস্র পশুপাখি বাঁ বিষাক্ত সরীসৃপের সঙ্গে ছবি তোলার ভিডিয়ো বাঁ ছবি প্রায়ই নেট মাধ্যমে ভাইরাল হতে দেখা যায়। কখনও বাঘ বা সিংহ তো কখনও বিষাক্ত কোনও সরীসৃপের সঙ্গে ছবি তুলতে দেখা গিয়েছে কোনও ব্যক্তিকে। এবার এমনই এক ভিডিয়ো ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। ভিডিয়োতে একটি চিড়িয়াখানায় দেখাশোনার দায়িত্বে থাকা এক ব্যক্তিকে একটি রেনবো পাইথন সাপকে জড়িয়ে ধরতে দেখা গেছে। ভয়ের, কিন্তু সুন্দর এই ভিডিয়োটির ভিউ ইতিমধ্যেই ১০ লাখ ছাড়িয়েছে। ভিডিয়োটিকে সুন্দর হিসেবেই আখ্যা দিয়েছেন নেটিজেনরা। ঘটনাটি মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফর্নিয়ার একটি সরীসৃপ চিড়িয়াখানার। ভিডিয়োটি শেয়ার করেছেন এই চিড়িয়াখানার প্রতিষ্ঠাতা জে ব্রিওয়ের।


মাঝেমধ্যেই সামাজিক মাধ্যমে এই ধরণের ভিডিয়ো পোস্ট করেন তিনি। প্রতিটি ভিডিয়োই দুর্দান্ত। সম্প্রতি ভাইরাল হওয়া এই ভিডিয়োটিতে একটি অজগর সাপকে প্রথমে দেখাচ্ছেন তিনি। এরপর সাপটিকে তুলে ধরে সেটিকে আলিঙ্গন করতেও দেখা যায় তাঁকে। ভিডিয়োটির ক্যাপশনে তিনি লেখেন, "একটি ছবি ১০০০ শব্দ বলে, কিন্তু এরকম একটি ভিডিয়ো তাহলে শব্দ বলে।"


নেট মাধ্যমে মুহুরতের মধ্যে ভাইরাল হয়ে যায় ভিডিয়োটি। এই ভিডিয়োটি দেখে মিশ্র প্রতিক্রিয়া দিয়েছেন নেটিজেনরা। একদিকে যেমন এই দৃশ্যটির প্রশংসা করেছেন বেশ কিছু নেটিজেন, তেমনই অন্যদিকে, নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলতে দেখা গেছে বেশ কয়েকজনকে। সাপটির এত কাছে যাওয়া কতটা নিরাপদ তা নিয়েই প্রশ্ন তুলেছেন তাঁরা।


চিড়িয়াখানায় সাপের সংগ্রহের প্রশংসাও করতে শোনা গেছে নেটিজেনদের। কীভাবে তাঁদের সামলানো হয় সেই বিষয়টিও জানতে চেয়েছেন বহু মানুষ। এছাড়াও সাপটি আচমকা মারমুখী হয়ে উঠলে সেই ব্যক্তির বড়সড় ক্ষতি করে দিতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন বেশ কিছু নেটিজেন।


তবে অধিকাংশ নেটিজেনই সাপটির সৌন্দর্যে মুগ্ধ হয়েছেন। সাপটির দৈর্ঘ প্রায় ৫ ফুট। মূলত রাতের দিকেই শিকারের উদ্দেশ্যে বেরোয় এই ধরণের পাইথন। রামধনুর মতো বেশ কয়েকটি রঙ রয়েছে এই সাপটির গায়ে। আর রোদের আলো পড়ার ফলে, আরও বেশি করে ফুটে উঠেছে তার সৌন্দর্য।



কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.