ধনতেরাসে লক্ষ্মীলাভে ঝাঁটার ১০ টোটকা, নুতন ঝাঁটা কিনলেও ফেলবেন না পুরনোটা

 


ODD বাংলা ডেস্ক:  ধনতেরাস মানেই দেবী লক্ষ্মী আর কুবের পুজো করা আর দুই দেবতার আশির্বাদ পাওয়ার দিন। এই সময় দেবীর আশির্বাদ পেতে  অনেকেই সোনা অথবা রুপোর গয়না কেনেন। অনেকেই আবার বাসন কেনেন। শাস্ত্রমতে ধনতেরাসের দিনে ঝাঁটা কেনা অত্যান্ত শুভ। কারণ এতে দেবী লক্ষ্মীর কৃপা লাভ করা যায়


ধনতেরাস মানেই দেবী লক্ষ্মী আর কুবের পুজো করা আর দুই দেবতার আশির্বাদ পাওয়ার দিন। এই সময় দেবীর আশির্বাদ পেতে  অনেকেই সোনা অথবা রুপোর গয়না কেনেন। অনেকেই আবার বাসন কেনেন। শাস্ত্রমতে ধনতেরাসের দিনে ঝাঁটা কেনা অত্যান্ত শুভ। কারণ এতে দেবী লক্ষ্মীর কৃপা লাভ করা যায়। তাতে পরিবারের সুখ ও সমৃদ্ধি বজায় থাকে, বৃদ্ধি পায়। ধনতেরাসের দিন যদি ঝাঁটা কেনেন বা ঝাঁটার কতগুলি উপায় ব্যবহার করেন তাহলে আপনার আর পরিবারের জন্য শুভ বার্তা বয়ে আনে। 


১.ধনতেরাসের দিন পুরনো ঝাঁটা কখনই ফেলে দেবেন না। পুরনো ঝাঁটা কালো সুতো দিয়ে বেঁধে এমনভাবে রেখে দিন যাতে বাইরের লোকের চোখে না পড়ে। তাহলে  নেতাবাচক শক্তি আপনার বাড়িতে প্রবেশ করতে পারবে না। ঝাঁটা শুক্র আর কালো সুতো শনি গ্রহের প্রতীক। 


২. ধনতেরাসে নতুন ঝাঁটা কিনলে ভুলেও পুরনো ঝাঁটা বাড়ির বাইরে ফেলবেন না। এই দিনে পুরনো ঝাঁটা ফেলে দেবে লক্ষ্মী অসন্তুষ্ট হয়। আর্থিক সমস্যায় পড়তে পারেন। 


৩. পুরনো ঝাঁটা বিছানার নিচে বা রান্না ধরে রাখবেন না। ধনতেরাসের দিন ঘর পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য নতুন ঝাঁটা ব্যবহার করুন। 


৪. ধনতেরাসের দিন পুরনো ঝাঁটা পুজো করুন। ঝাঁটাতে সিঁদুর আর কুমকুম লাগাতে পারে। আর নতুন ঝাঁটা প্রনাম করে ব্যবহার করবেন। 


৫. ধনতেরাসে নারকেল বা ফুল ঝাড়ু কিনতে পারেন। 


৬. হালকা বা ভাঙা ঝাঁটা কিনবেন না। এজাতীয় ঝাঁটা ভুলেও ব্যবহার করবেন না। 


৭. ধনতেরাসে নতুন কেনা ঝাঁটা দিয়ে এই দিন অবশ্যই একবার ধর পরিষ্কার করবেন। 


৮. ধনতেরাসে সন্ধ্যেবেলায় ভুলেও ঘর ঝাড়ু দেবেন না। 


৯. ধনতেসারে দিন ঝাঁটায় যাতে পা না লাগে সেদিকে খেয়াল রাখুন। অন্যান্য দিনেও ঝাঁটায় পা লাগা ঠিক নয়। অশুভ বলে মনে করা হয়। 


১০. পুরনো ঝাঁটা ধনতেরাসের দিন না ফেলে অমাবস্যা বা শনিবার দেখে ফেলে দিন। তাতে পরিবারের কল্যাণ হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.