দীপাবলির দিন এই ৫টি কাজ করুন, আপনি মায়ের আশীর্বাদ পাবেন



 ODD বাংলা ডেস্ক: এমনটা বিশ্বাস করা হয় যে দীপাবলির দিনে গৃহীত এই ব্যবস্থাগুলিতে মা লক্ষ্মী খুব খুশি হন এবং বাড়িতে আশীর্বাদ নিয়ে আসেন। চলুন জেনে নেওয়া যাক দীপাবলির কোন কোন কাজে মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়।

 

২৪ অক্টোবর দীপাবলি উৎসব উদযাপিত হবে। এই সময়ে কালীপুজোর পাশাপাশি বহু বাড়িতে মা লক্ষ্মীর আরাধনা করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে এই দিনে মা লক্ষ্মী পৃথিবীতে আসেন এবং ঘরে ঘরে বিচরণ করেন। দীপাবলির দিন, লোকেরা দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করে। এমনটা বিশ্বাস করা হয় যে দীপাবলির দিনে গৃহীত এই ব্যবস্থাগুলিতে মা লক্ষ্মী খুব খুশি হন এবং বাড়িতে আশীর্বাদ নিয়ে আসেন। চলুন জেনে নেওয়া যাক দীপাবলির কোন কোন কাজে মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়।


দীপাবলিতে এই ৫টি কাজ করুন- 

১) দীপাবলির দিন, দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে বিশেষ পূজা করুন। মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে, বিবাহিত মহিলাকে আপনার বাড়িতে নিমন্ত্রণ করুন এবং তাকে খাওয়ান। তাদের মিষ্টিও দিন। ২) আপনি এই দিনে কোনও বিবাহিত মহিলাকে লাল রঙের পোশাক বা শাড়িও উপহার হিসেবে দিতে পারেন। দীপাবলির দিনে এই প্রতিকার করলে মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। 

৩) দীপাবলিতে, বাড়িতে দেবী লক্ষ্মী এবং ভগবান গণেশের পূজা করার পরে, দেবী লক্ষ্মীকে ছোলার ডাল নিবেদন করুন। পুজো শেষ হলে সেই ডাল অশ্বত্থ গাছে অর্পণ করুন। এতে মা লক্ষ্মী প্রসন্ন হন।

৪) দীপাবলির দিন টাকা রাখার স্থানে গয়না ও টাকা লাল কাপড়ে বেঁধে উত্তর-পূর্ব দিকে রাখুন। কথিত আছে যে এই দিনে এটি করলে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং অর্থ সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর হয়।

৫) দীপাবলির দিন , রুটি তৈরি করুন এবং চারটি ভাগে ভাগ করুন। এর প্রথম অংশ গরুকে, দ্বিতীয় অংশ কুকুরকে, তৃতীয় অংশ কাকের কাছে এবং শেষ অংশটি একটি রাস্তার মোড়ে রাখুন। এমনটা বিশ্বাস করা হয় যে এটি করলে সব ধরনের আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.