পড়ায় বাড়বে মনোযোগ-মার্কশিটে আসবে ভালো নম্বর, সন্তানকে দিন এই রত্ন

 


ODD বাংলা ডেস্ক: পান্না রত্নপাথর পরলে একজন ব্যক্তির মনে রাখার ক্ষমতা বৃদ্ধি পায় এবং সে তার পড়ালেখা এবং লেখালেখিতে আরও বেশি আগ্রহী হতে শুরু করে।


পান্না বুধ গ্রহের একটি রত্ন পাথর, সাধারণত এটি হালকা সবুজ রঙের হয়। তবে এটি ছাড়াও এটি আরও পাঁচটি রঙে পাওয়া যায়। বুধ হল সেই গ্রহ যা আমাদের বাক ও বুদ্ধি নিয়ন্ত্রণ করে। রত্নশাস্ত্র অনুসারে, এই রত্নটি পরলে যে কোনও ব্যক্তি প্রচুর সাফল্য পেতে শুরু করেন। যে কোনো রত্নপাথরের অশুভ প্রভাব এড়াতে রাশিফল অনুযায়ী পরুন।


রাশিচক্রে বুধের অবস্থান খারাপ হলে পান্না ধারণ পরামর্শ দেন জ্যোতিষ। পান্না নবরত্নের অন্যতম একটি রত্ন। জ্যোতিষশাস্ত্র মতে খাঁটি পান্না ধারণ করতে পারলে ভাগ্য বদলে দিতে পারে। ব্যবসায়িক কাজ হোক বা আর্থিক সমস্যা, যে কোনও সমস্যার সমাধানে সাহায্য করে এই পান্না। এছাড়া মনে করা হয় দাম্পত্য সুখ ও সম্পর্কের বাঁধন ঠিক রাখতেও কাজ করে পান্না।


জ্যোতিষশাস্ত্র অনুসারে মিথুন ও কন্যা রাশির জাতকদের পান্না পরা উচিত। এ ছাড়া মকর ও কুম্ভ রাশির লোকেরাও পান্না পরতে পারেন।


কিভাবে পান্না রত্ন ধারণ করবেন 


পান্না রত্নপাথর বুধবার পরতে হবে। রেবতী নক্ষত্রে এটি পরা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। 


পান্না রত্ন পরার আগে দুধ বা গঙ্গাজল দিয়ে শুদ্ধ করুন। এর পরে, বুধ গ্রহের মন্ত্রটি ১০৮ বার জপ করতে হবে।


আসুন জেনে নিই পান্না রত্ন পরার উপকারিতা


যদি একজন ব্যক্তি পান্না পরেন, তাহলে তার বুদ্ধিমত্তা অনেক বেশি বিকাশ করতে শুরু করে।


কন্যা রাশির জাতক জাতিকারা যদি পান্না রত্ন পরিধান করেন, তাহলে তারা ব্যবসা, চাকরির মতো কাজে প্রচুর সাফল্য পেতে শুরু করেন।


মিথুন রাশির জাতক জাতিকারা যদি পান্না পরেন তাহলে পরিবারের সকল সমস্যা কমে যায়।


এই রত্ন পরিধান করলে বাকশক্তির কার্যকারিতা বৃদ্ধি পায়।


পান্না পাথর পরলে পেট সংক্রান্ত যাবতীয় সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।


পান্না রত্নপাথর পরলে একজন ব্যক্তির মনে রাখার ক্ষমতা বৃদ্ধি পায় এবং সে তার পড়ালেখা এবং লেখালেখিতে আরও বেশি আগ্রহী হতে শুরু করে।


বেশির ভাগ পান্নাই ঘোলাটে বর্ণের, তবে নিখুঁত ও সুন্দর পান্না খুবই দামি। সবচেয়ে বেশি পাওয়া যায় কলম্বিয়ার মুজো এবং এল সিভর খনিতে।  উরাল পর্বতমালার টকোভোয়া-তে আভ্রখনিতেও পাওয়া যায়। অবশ্য সেখানে তা বেরিলিয়ামের আকরিক ক্রিসোবেরিল ও ফেনাকাইটের সঙ্গে মিশ্রিত অবস্থায় থাকে।


পান্না মধ্যম থেকে গাঢ় সবুজ রঙের সুন্দর রত্ন পাথর। ষড়ভূজাকৃতির কেলাস আকারে এটি পাওয়া যায়। রঙ ও ঔজ্জল্যের ভিড়ে আসল আর নকল রত্ন যাচাই করা খুব সমস্যার ব্যাপার। কলম্বিয়া যে পান্না পাওয়া যায় তা সর্বশ্রেষ্ঠ। যে সব পান্নার রং নিমপাতার মতো ও তাতে হলুদ আভা বা ঝলক দেখা যায়, সেই সব পান্না উত্কৃষ্ট মানের হয়। পান্নাকে জলে ফেলে রাখলে জলে সবুজ বর্ণের আলোর ছটা দেখতে পাওয়া যায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.