এই ৪ রাশি কুবেরের অত্যন্ত প্রিয়, এদের দিন কাটাতে হয় না অর্থাভাবে

 


ODD বাংলা ডেস্ক: সামনেই ধনতেরস। এদিন ধন দেবতা কুবেরের পুজো করা হয়। কুবের ছাড়াও এদিন পূজিত হন দেব বৈদ্য ধন্বন্তরি ও ধনদেবী লক্ষ্মী। হিন্দু ধর্মে কুবেরকে ধনদেবতা ও দেবতাদের কোষাধ্যক্ষ হিসেবে গণ্য করা হয়। শাস্ত্র মতে যে ব্যক্তিদের ওপর কুবেরের আশীর্বাদ থাকে তাঁদের জীবনে কখনও অর্থাভাব দেখা দেয় না। সবসময় অর্থ ভাগ্য চরমে থাকে এই রাশির জাতকদের। অর্থ উপার্জনের পরিকল্পনা তৈরিতে পটু এই জাতকরা। কোন কোন রাশির জাতকদের ওপর কুবেরের আশীর্বাদ রয়েছে জেনে নিন, তবে তার আগে জেনে নেওয়া যাক কে কুবের।


কে কুবের?


বিভিন্ন পৌরাণিক কাহিনি অনুযায়ী মহর্ষি পুলস্ত্যের পুত্র মহামুনি বিশ্রবার সঙ্গে মহর্ষি ভারদ্বাজের পুত্রী ইলবিলার বিবাহ হয়। তাঁদের পুত্র সন্তান হিসেবে জন্ম নেন কুবের। ব্রহ্মা তাঁকে সমস্ত সম্পত্তি অধিপতি করেন। কুবেরের উগ্র তপস্যায় খুশি হয়ে শিব তাঁকে উত্তর দিকের লোকপাল করে দেন। তার অলকানন্দা পুরী থেকেই অলকানন্দা নদীর উৎপত্তি। পৃথিবীতে যত কোষ বর্তমান সে সকলের অধিপতি কুবের। তাঁর আশীর্বাদে ব্যক্তি ভূগর্ভে অবস্থিত নিধি লাভ করতে পারেন। প্রতিটি যজ্ঞের শেষে এই বৈশ্রবণ রাজাধিরাজকে পুষ্পাঞ্জল দেওয়া উচিত।


​কর্কট রাশি 

এই রাশির জাতকরা অত্যন্ত বুদ্ধিমান। অর্থ উপার্জনের নতুন নতুন পরিকল্পনা করতে পারদর্শী এই জাতকরা। একবার যে কাজ করার বিষয়ে মনস্থির করেন তা পূর্ণ করেই শান্ত হন। মনে করা হয় এই রাশির জাতকদের ওপর কুবেরের বিশেষ আশীর্বাদ রয়েছে। অর্থ সঞ্চয় করতেও সক্ষম হন এঁরা। এই রাশির জাতকরা যে ফিল্ডে কাজ করেন সেখানে খুব শীঘ্র উন্নতি করতে পারেন।


​তুলা রাশি 

এই রাশির জাতকরা অত্যন্ত পরিশ্রমী ও সৎ। তীক্ষ্ণ বুদ্ধির জোরে যে কোনও কাজে সাফল্য লাভ করতে পারেন এই রাশির জাতকরা। এমনকি তুলা রাশির জাতকদের ভাগ্যও খুব ভালো। জীবনে খুব কম সময়ে এঁদের আর্থিক সমস্যার মুখে পড়তে হয়। এমনকি তুলা জাতকদের আর্থিক সমস্যায় জড়ানোর সম্ভাবনা নেই বললেই চলে। খারাপ সময়ের জন্য অর্থ সঞ্চিত রাখেন তুলা রাশির জাতকরা। কেরিয়ারেও খুব দ্রুততার সঙ্গে এগিয়ে যান। সমস্ত স্থানে নিজের পৃথক পরিচিতি গড়ে তুলতে চান এই রাশির জাতকরা।


বৃশ্চিক রাশি 

এই রাশির জাতকরা সবচেয়ে বেশি বুদ্ধিমান হন। নিজের বুদ্ধির জোরে সমস্ত ক্ষেত্রে সাফল্য লাভ করতে পারেন এই রাশির জাতকরা। এঁদের মধ্যে জয়লাভের উন্মত্ততা রয়েছে। যে কোনও কাজে প্রচণ্ড পরিশ্রম করেন এঁরা এবং তাতে সাফল্য লাভের জন্য দিন রাত এক করে দেন। অর্থ উপার্জনে পারদর্শী হন এই রাশির জাতকরা। অপ্রয়োজনীয় জিনিসে অর্থ ব্যয় করতে এক্কেবারেই ভালোবাসেন না। লগ্নির কাজেই অধিকাংশ অর্থ ব্যয় করে দেন এই রাশির জাতকরা।


​মকর রাশি 

এই রাশির জাতকরা বুদ্ধিমান, পরিশ্রমী ও কর্মঠ হন। পরিশ্রমের জোরে কাজে সাফল্য লাভ করেন এই রাশির জাতকরা। ধীরগতি সত্ত্বেও কেরিয়ারে ভালো উন্নতি লাভ করতে পারেন এঁরা। এই রাশির জাতকদের ওপরও কুবেরের আশীর্বাদ থাকে। এর ফলে মকর রাশির জাতকরা আর্থিক দিক দিয়ে মজবুত থাকেন। মকর জাতকদের খুব একটা অর্থভাবের মুখে পড়তে হয় না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.