প্রথম আলাপেই ৮০ বছরের বৃদ্ধার সঙ্গে ৮৫ বছরের বৃদ্ধের প্রেম

 


ODD বাংলা ডেস্ক: বয়স সংখ্যা মাত্র। প্রেমের সঙ্গে এর কোনো লেনদেন নেই। জেনিফা ও রে-এর গল্প সেই কথাই বলে। ১৮ বছর ধরে একাই আছেন বছর ৮০-এর জেনিফা। দুইবার বিয়ে করলেও সেই বিয়ে টেকেনি। তবে এই বয়সে এসেও এক সঙ্গীর খোঁজ করছিলেন তিনি। 

অনেক পুরুষের সঙ্গেই আলাপ হয়েছে তার। তবে কেউকে তেমন মনে ধরেনি জেনিফার। অবশেষে জেনিফা খুঁজে পেলেন মনের মানুষ। পাত্র বয়স বছর ৮৫।


‘ব্লাইন্ড ডেটে’-এ গিয়ে রে-র সঙ্গে আলাপ হয় জেনিফার। তার বয়স সম্পর্কে একটা ধারণা থাকলেও তাকে দেখতে কেমন সে বিষয় কোনো ধারণাই ছিল না জেনিফার। প্রথম দেখাতেই জেনিফা রে-র প্রেমে পড়ে যান। রে-এর পোশাক, তার কথা বলার ধরন সবটাই ভালো লাগে জেনিফার।


৮ বছর আগে রে-র স্ত্রী মারা যান। ‘ব্লাইন্ড ডেটে’-এ গিয়ে বন্ধু বানাতে বেশ ভালোই লাগে তার। প্রচুর বন্ধু হয়েছে তার, তবে কেউই এতো দিন সে ভাবে মনে ধরেনি। প্রথম দেখায় জেনিফাকে দেখে তার মনেই হয়নি তার বয়স ৮০। প্রথম দেখাতেই মনে ধরে জেনিফা-র। কথা বলে আরো মুগ্ধ হন রে।


প্রথম আলাপেই তারা ঠিক করে নেন যে, একে অপরের সঙ্গেই বাকি জীবনটা কাটাতে চান তারা।


বার্ধ্যকেও কিন্তু সঙ্গীর প্রয়োজন হয়। অল্প বয়সে সঙ্গীহারা হলে আমরা সঙ্গীর খোঁজ করলেও বৃদ্ধ বয়সে কিন্তু আমরা আমাদের বাবা-মায়ের জন্য আর সঙ্গীর খোঁজ করিনা। নিজেদের জীবনে ব্যস্ত হয় পড়ে আমরা তাঁদের খোঁজ নিতেই ভুলে যাই। তাঁরা যদি সঙ্গী খুঁজতে চান, তা হলে ক্ষতি কি? প্রেমের কোনও বয়স হয় নাকি! একে অপরের পাশে থাকার নামই তো প্রেম!

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.