এই নার্স কেড়ে নেন ফুটফুটে দুধের শিশুদের প্রাণ!

 


ODD বাংলা ডেস্ক: হাসপাতালে অসুস্থ অবস্থায় সবচেয়ে বেশি আপনজন হয়ে ওঠেন একজন নার্স বা সেবিকা। সেই সময়ে তিনিই যেন সব থেকে নির্ভরতার প্রতীক। অথচ তিনিই যদি বিষ ইঞ্জেকশন তুলে নেন হাতে! কেড়ে নেন ফুটফুটে দুধের শিশুদের প্রাণ! তাহলে সেই নির্ভরতা কিংবা মানবতার উদাহরণ আর থাকে না।

সম্প্রতি ভয়ংকর অভিযোগ উঠল ব্রিটেনের এক নার্সের বিরুদ্ধে। ৩২ বছরের ঐ নার্সের নাম লুসি লেটবি। বলা হচ্ছে, পাঁচটি শিশুপুত্র ও দুইটি শিশুকন্যাকে খুন করেছেন তিনি। সেই সঙ্গে আরো দশজনকে হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। যদিও লুসি সব অভিযোগ অস্বীকার করেছেন। সংবাদ সংস্থা এএফপি সূত্রে এমনটাই জানা যাচ্ছে।


ঠিক কী অভিযোগ অভিযুক্ত লুসির বিরুদ্ধে? উত্তরপশ্চিম ইংল্যান্ডের চেস্টারের কাউন্টি হাসপাতালে কর্মরত ছিলেন ওই নার্স। কাউকে ইনসুলিনের সঙ্গে বিষ মিশিয়ে ইঞ্জেকশন দিয়ে ওই হত্যাকাণ্ড ঘটিয়েছিলেন। আবার বেশি পরিমাণে দুধ বা বাতাস ভরা ইঞ্জেকশন দিয়েও নৃশংস ভাবে শিশুগুলিকে খুন করেছিলেন তিনি।


সরকারি আইনজীবীর দাবি, আচমকাই ওই হাসপাতালে সদ্যোজাতদের মৃত্যুহার বেড়ে যায় অন্য হাসপাতালের তুলনায়। যার ফলে উদ্বেগ বাড়ছিল। দেখা যায়, শিশুগুলোর স্বাস্থ্যের অবনতি ঘটেছিল আচমকাই। এমনকি কারো কারো ক্ষেত্রে চিকিৎসা শুরু করা সম্ভব হলেও কোন রকম সাড়া পাওয়া যায়নি। এরপর তদন্ত আরো গতি নিতেই উঠে আসে লুসির নাম। দেখা যায়, অধিকাংশ ক্ষেত্রেই সেই সময় সেখানে উপস্থিত ছিলেন তিনি। ইতিমধ্যেই মামলার শুনানি শুরু হয়েছে ম্যানচেস্টার ক্রাউন কোর্টে। 


দাবি করা হয়েছে, লুসি নাইট শিফট করার সময়ই ঐ ওয়ার্ডের সদ্যোজাতদের মৃত্যুর ঘটনা ঘটেছে। আইনজীবীদের দাবি, কোন শিশুরই মৃত্যু কিংবা অসুস্থতার কারণ দুর্ঘটনা নয়।


এর মধ্যে সবচেয়ে ছোট শিশুটির বয়স ছিল মাত্র একদিন। সে সুস্থই ছিল। কিন্তু হঠাৎই অসুস্থ হয়ে পড়ে। আর মাত্র ৯০ মিনিটের মধ্যেই ঢলে পড়ে মৃত্যুর কোলে। সমস্ত অভিযোগ অবশ্য অস্বীকার করেছেন লুসি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.