কাজু, কিশমিশ বা পেস্তা - সপ্তাহের কোন দিন কোনটা খেলে ভাগ্য ফিরবে জানুন

 


ODD বাংলা ডেস্ক: স্ন্যাকস হিসেবে ভাজাভুজি না খেয়ে তার বদলে একমুঠো ড্রাই ফ্রুটস খাওয়ার পরামর্শ দেন স্বাস্থ্য্ বিশেষজ্ঞরা। কিন্তু জানেন কি, স্বাস্থ্যের পাশাপাশি জ্যোতিষশাস্ত্রেও ড্রাই ফ্রুটসের গুরুত্ব রয়েছে। বিভিন্ন গ্রহের খারাপ দশা কাটাতে ড্রাই ফ্রুটস বিশেষ ভাবে কাজ করে। রোজ সকালে কাজ শুরু করার আগে কয়েকটা ড্রাই ফ্রুটস খেয়ে নেওয়ার পরামর্শ দেন জ্যোতিষ বিশেষজ্ঞরা। এর ফলে জীবনে সাফল্য পাবেন, ভাগ্য আপনার সহায় হবে। তবে যে কোনও দিন যে কোনওটা খাবেন না, সপ্তাহে কবে কোনটা খেলে ভাগ্য আপনার সহায় হবে তা জেনে নিন।


সোমবার


সোমবার সাদা রঙের খাবার খাওয়া শুভ। তাই সোমবার সকালে দিন শুরু করুন চারটে সাদা কাজু বাদাম খেয়ে। প্রোটিন, ভিটামিন, আয়রন, ম্যাগনেসিয়াম, জিংক-এ ঠাসা কাজু বাদাম ওজন কমাতে সাহায্য করে এবং রক্তাপ্লতার জন্যও উপকারী।


মঙ্গলবার


মঙ্গলবারে খান লাল রঙের খাবার। আগের দিন রাতে ভেজানো আমন্ড মঙ্গলবারে খেলে উপকার পাবেন। এর সঙ্গে সাতটা কিশমিশও খেতে পারেন। এতে হার্ট ভালো থাকবে, চোখ ভালো থাকবে, মস্তিষ্কের কার্যক্ষমতা বাড়বে এবং সুগার নিয়ন্ত্রণে থাকবে।


বুধবার


বুধ গ্রহের দিন বুধবারে খান সবুজ রঙের খাবার। এদিন পাঁচটা পেস্তা ও একটি আমন্ড খেলে শরীর ভালো থাকবে। ভাগ্যও আপনার প্রতি প্রসন্ন হবে।


বৃহস্পতিবার


বৃহস্পতিবার জাফরান খাওয়া জ্যোতিষমতে খুবই উপকারী। এদিন জাফরানের তিনটে সুতো খান। বৃহস্পতিবার জাফরান দান করাও শুভ। হলুদ রঙের অন্য যে কোনও ফল খেলেও এদিন শুভ ফল লাভ করবেন।


শুক্রবার


শুক্রবার দিনটি শুক্রগ্রহের উদ্দেশ্যে নিবেদিত। এদিন পাঁচটা সুগার ক্যান্ডি অর্থাত্‍ মিছরি ও নারকেল খাওয়া জ্যোতিষমতে উপকারী। এর ফলে শুক্রগ্রহ তুষ্ট হবেন ও লক্ষ্মী দেবীর আশীর্বাদ পাবেন।


শনিবার


শনিবার পাঁচটি করে অঞ্জির খান। এর ফলে শনির আশীর্বাদ পাবেন। এছাড়া এদিন ভেজানো কিউমিন বীজ খেতে পারেন।


রবিবার


রবিবার হল সূর্যের দিন। এদিন আখরোট খাওয়া উচিত। এর ফলে মস্তিষ্কের কার্যক্ষমতা বাড়বে। অ্যান্টি অক্সিডেন্ট, ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড, ভিটামিন ও ক্যালসিয়ামে ঠাসা আখরোট অ্যালঝাইমার রোগীদের জন্য অত্যন্ত উপকারী। পাঁচটি করে আখরোট খান প্রতি রবিবার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.