এই তেলটি লাগালে এক সপ্তাহের মধ্যে মুক্তি পাবেন সাদা চুল থেকে



 ODD বাংলা ডেস্ক: ঘরেই তৈরি করতে পারেন এই তেল। আজ আমরা আপনাদের জানাবো আজওয়াইন তেল তৈরির পদ্ধতির পাশাপাশি এর উপকারিতা সম্পর্কে।

 

আজওয়াইন খাওয়া  স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এটি হজম শক্তি বাড়ায়, ওজন কমাতে যেমন কাজ করে, তেমনি অনেক রোগ থেকে মুক্তি দেয়, কিন্তু আপনি কি জানেন আজওয়াইন খেলে আপনার ত্বক এবং চুল উভয়েরই উপকার হয়। সেই সঙ্গে ঘরেই তৈরি করতে পারেন এই তেল। আজ আমরা আপনাদের জানাবো আজওয়াইন তেল তৈরির পদ্ধতির পাশাপাশি এর উপকারিতা সম্পর্কে।


কিভাবে আজওয়াইন তেল তৈরি করবেন

আজওয়াইন তেল বানাতে হলে প্রথমে নারকেল তেল ভালো করে ফুটিয়ে নিন, তেল গরম হয়ে এলে জোয়ান বীজ দিন, আজওয়াইন সেদ্ধ হয়ে গেলে তাতে কারি পাতা দিয়ে আগুন বন্ধ করে দিন এবং তেল ঠাণ্ডা হতে দিন। এটি একটি পাত্রে রেখে দিন এবং এটি নিয়মিত ব্যবহার করুন।  সপ্তাহে দুই দিন প্রয়োগ করলে আপনার চুলের বৃদ্ধি খুব ভাল হবে। এর পাশাপাশি আপনার চুলও মজবুত হবে। 

চুল কালো করার জন্য


আজওয়াইন তেলের উপকারিতা-

আজওয়াইন তেল লাগালে আপনার চুল পাকা হওয়ার সম্ভাবনা কমে যায়। কালারিং এজেন্ট কারি পাতা এবং নারকেল তেলের মিশ্রণে পাওয়া যায় যা আপনার চুলকে কালো রাখতে সাহায্য করে। সেই সঙ্গে এটি চুলকে কালো করে তোলে। পুরু এমন পরিস্থিতিতে চুলকে সুন্দর করতে চাইলে এই তেল ব্যবহার করতে পারেন, উপকার পাবেন।

বৃদ্ধিতে সাহায্য-

আজকাল মানুষ চুল পড়া নিয়ে খুব চিন্তিত, এমন পরিস্থিতিতে আজওয়াইন তেল চুলের বৃদ্ধির জন্য উপকারী এবং এটি ব্যবহার করলে চুল পড়া কমে। আসুন আমরা আপনাকে বলি যে আজওয়াইনের অ্যান্টিব্যাকটেরিয়াল, অ্যান্টি-ফাঙ্গাল এবং অ্যান্টিভাইরাল বৈশিষ্ট্য রয়েছে, যা চুলের বৃদ্ধি বাড়ায়।


চুলে প্রাণ আনুন

আপনার চুল যদি প্রাণহীন এবং শুষ্ক হয়, তাহলে আজওয়াইন তেল আপনার জন্য উপকারী, কারণ এটি নারকেল তেলে তৈরি হয় এবং এতে ময়েশ্চারাইজিং বৈশিষ্ট্য রয়েছে যা চুলের জন্য যেমন উপকারী তেমনি এটি চুলের আর্দ্রতা ধরে রাখতেও কাজ করে। চুল স্বাস্থ্যকর এবং উজ্জ্বল হয়। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.