প্রতিদিন স্নানের জলে দুই ফোঁটা মিশিয়ে নিন এই তেল, ঝকঝক করবে ত্বক



ODD বাংলা ডেস্ক: সাধারণ জল দিয়ে স্নানের বদলে পরিবর্তে ভালো করে স্নানের জল তৈরি করুন, তবেই ত্বকে আসবে দারুণ পরিবর্তন। এর মধ্যে রয়েছে গোলাপ পাতা মেশানো, নিম পাতার সঙ্গে জল মেশানোর মতো পদ্ধতি। কিন্তু শীত এলে এতে অলিভ অয়েল যোগ করুন, কয়েক দিনের মধ্যেই ত্বকে এর প্রভাব দেখতে পাবেন।


ভোররাতে হালকা শিরশিরানি। সামনেই শীতকাল। আর তাই এখন আপনার ত্বকের যত্নের রুটিন পরিবর্তন করার সময়। বিশেষ করে শীতকালে শুষ্ক ত্বকের সমস্যা দেখা দেয়। ব্যস্ত জীবনে অনেক সময় ত্বকের যত্নে সময় থাকে না। তো এখন কি করা? প্রতিদিন সকালে শুধুমাত্র স্নানের সময় এই টোটকা ট্রাই করে দেখুন এবং সারাদিন চিন্তামুক্ত থাকুন। স্নানের জল দিয়ে অনেক পরীক্ষা-নিরীক্ষা করা যায়।


এখন সাধারণ জল দিয়ে স্নানের বদলে পরিবর্তে ভালো করে স্নানের জল তৈরি করুন, তবেই ত্বকে আসবে দারুণ পরিবর্তন। এর মধ্যে রয়েছে গোলাপ পাতা মেশানো, নিম পাতার সঙ্গে জল মেশানোর মতো পদ্ধতি। কিন্তু শীত এলে এতে অলিভ অয়েল যোগ করুন, কয়েক দিনের মধ্যেই ত্বকে এর প্রভাব দেখতে পাবেন। অলিভ অয়েল বা জলপাই তেল আমাদের ত্বকের জন্য খুবই ভালো। স্নানের জলে মিশিয়ে নিলে ত্বক নরম ও স্বাস্থ্যবান হয়।


স্নানের জলে অলিভ অয়েল যোগ করলে ত্বকের কী কী উপকার হয়


অলিভ অয়েলে অনেক প্রাকৃতিক উপাদান রয়েছে। একে জলে মিশিয়ে নিয়ে স্নান করলে ত্বক গভীরভাবে ময়েশ্চারাইজ হয়।

এটি আপনার ত্বককে হাইড্রেটেডও রাখে।

অলিভ অয়েলের বার্ধক্য বিরোধী প্রভাব রয়েছে।

এটি আপনার ত্বকের কোলাজেনও বজায় রাখে। যার কারণে আপনার ত্বক নরম থাকে।

অলিভ অয়েলে উপস্থিত ভিটামিন-ই ত্বককে সুস্থ ও উজ্জ্বল করতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।


জলপাই তেল দিয়ে কীভাবে স্নান জল তৈরি করবেন 


শীতকালে অলিভ অয়েলের জল দিয়ে স্নানের জন্য হালকা গরম জল নিন। নিশ্চিত করুন যে জল খুব গরম বা খুব ঠান্ডা নয়। হালকা গরম জলেতে কয়েক ফোঁটা অলিভ অয়েল দিন। স্নানের জলের পরিমাণ অনুযায়ী অলিভ অয়েলের পরিমাণ বাড়াতে বা কমাতে পারেন। এই জল কিছুক্ষণ এভাবে থাকতে দিন। কিছুক্ষণ পর এই জল দিয়ে স্নান করুন। এক মাস প্রতিদিন এটি করলে, আপনি আপনার ত্বকে এর প্রভাব দেখতে পাবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.