যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় কুমড়াটি ফলিয়ে রেকর্ড গড়লেন নিউইয়র্কের এক চাষি

 


ODD বাংলা ডেস্ক:  একটি মিষ্টিকুমড়ার ওজন ১,১৫৮ কিলোগ্রাম? এ আবার সম্ভব নাকি! অবিশ্বাস্য হলেও হাজার কেজিরও বেশি ওজনের এক মিষ্টিকুমড়া ফলিয়ে রেকর্ড গড়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের একজন কৃষক।


অনেক নির্ঘুম রাতের পর সাফল্যের মুখ দেখা এই কৃষকের নাম স্কট অ্যান্ড্রুজ। তিনি একজন অবসরপ্রাপ্ত বাণিজ্যিক চাষী। ১,১৫৮ কেজি'র (২,৫৫৪ পাউন্ড) মিষ্টিকুমড়া ফলিয়ে তিনি নতুন মার্কিন রেকর্ড গড়েছেন।


৬৩ বছর বয়সী স্কট চেয়েছিলেন নিউইয়র্কের সবচেয়ে ভারী মিষ্টিকুমড়া জন্মাবেন। কিন্তু সৌভাগ্যক্রমে তিনি হয়ে গেলে জাতীয় চ্যাম্পিয়ন।


নিউইয়র্ক রাজ্যে এর আগের রেকর্ডটি ছিল ১,১৪১ কিলোগ্রামের (২,৫১৭ পাউন্ড)।


নিউইয়র্কভিত্তিক অলাভজনক গণমাধ্যম গোথেমিস্ট-কে স্কট বলেন, 'যা যা দেওয়ার কথা মাথায় আসে সবই দেবেন; সার, কেল্প, কেঁচোর মাটি, মুরগির বিষ্ঠা এবং প্রচুর পরিমাণে জল। যতবার কুমড়াটি তৃষ্ণার্ত হয়ে পড়বে, ততবার তাকে ভিজিয়ে দেবেন!'


আগামী ১৬ অক্টোবরে বিজয়ী মিষ্টিকুমড়াটিকে নিউইয়র্কের ক্লেয়ারেন্সে অনুষ্ঠিত হতে যাওয়া গ্রেট পাম্পকিন ফার্ম-এর শরৎকালীন উৎসবে প্রদর্শন করা হবে।


গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের তথ্যমতে, বর্তমানে বিশ্বের সবচেয়ে ভারী মিষ্টিকুমড়া ফলানোর রেকর্ডটি একজন ইতালীয় চাষীর। তিনি ২০২১ সালে ১,২২৫ কিলোগ্রাম ওজনের একটি মিষ্টকুমড়া ফলিয়ে বিশ্বরেকর্ড গড়েছিলেন।


গত শরতে রেকর্ড ভাঙার জন্য স্কট একটি বিশাল মিষ্টিকুমড়া ফলিয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত গাছ থেকে পাড়ার আগে আগে সেটি ফেটে গিয়েছিল।


দৈত্যাকার এই সবজি ফলাতে স্কটকে রাত জেগে পাহারা দিতে হয়েছিল যাতে র‍্যাকুনের মতো প্রাণী এসে এটির ওপর মচ্ছব চালাতে না পারে।


গোথেমিস্ট-কে স্কট বলেন, 'সব প্রাণী বিশ্বের আর যেকোনো কিছুর চেয়ে এই মিষ্টিকুমড়াকে বেশি পছন্দ করে বলেই মনে হয়। তারা সবাই কেবল এটিকেই খেতে চায়। আর বিড়ালগুলো এসে এটার গায়ে আঁচড় কাটতে চায়। তারা ভাবে এটা বোধহয় বড় একটা খাট।'


তিনি জানান, এই কাজে তার আত্মীয়দের সাহায্য লেগেছিল। এ কুমড়ার পেছনে এত নিবিড় যত্নের প্রয়োজন হয়েছিল যে স্কটকে তার পুরোনো মাছ ধরার শখকে বিসর্জন দিতে হয়েছিল।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.