হনুমানজির আরাধনার পাশাপাশি পালন করুন এই কয়টি টোটকা, কেটে যাবে জীবনের সকল বাধা



 ODD বাংলা ডেস্ক: রইল মঙ্গলবারের বিশেষ কিছু টোটকা। মঙ্গলবার দিন অধিকাংশই হনুমানজীর পুজো করেন। এই মঙ্গলবার হনুমানজির আরাধনার পাশাপাশি পালন করুন এই কয়টি টোটকা। কেটে যাবে জীবনের সকল বাধা।


শাস্ত্রে, ১৩৩ শক্তির পুজোর উল্লেখ আছে। সকল পুজোর জন্য আলাদা আলাদা তিথি নির্দিষ্ট করা হয়েছে। সেই অনুসারে প্রতিদিন পুজিত হন দেবতারা। তেমনই শাস্ত্রে রয়েছে একাধিক টোটকার হদিশ। জীবনে উন্নতি করতে চাইলে, সকল বাধা কাটাতে চাইলে মেনে চলতে পারেন কয়েকটি টোটকা। তবে, টোটকা পালন করলেই হল না। সঠিক সময় টোটকা পালনেই একমাত্র মিলবে ফল। শাস্ত্রে প্রতিটি দিনের জন্য আলাদা আলাদা টোটকার কথা উল্লেখ আছে। নিয়ম করে পালন করুন সেই সকল টোটকা। তবেই ঘটবে উন্নতি। আজ রইল মঙ্গলবারের বিশেষ কিছু টোটকা। মঙ্গলবার দিন অধিকাংশই হনুমানজীর পুজো করেন। এই মঙ্গলবার হনুমানজির আরাধনার পাশাপাশি পালন করুন এই কয়টি টোটকা। কেটে যাবে জীবনের সকল বাধা। 


মঙ্গলবার দিন সকালে সূর্য ওঠার সময় গুড়ের টোটকা পালন করতে পারেন। ভোরে সূর্য ওঠার সময় কোনও চৌরাস্তায় গিয়ে দাঁড়ান। দক্ষিণ দিকে মুখ করে দাঁড়াবেন। এবার এক টুকরো গুড় নিয়ে তা দাঁত দিয়ে কেটে রাস্তার চারদিকে ফেলে দিন। এতে জীবনের সকল বাধা দূর হবে। কোনও বিপদ আপনাকে স্পর্শ করতে পারবে না। 


পর পর ২১ টি মঙ্গলবার হনুমান মন্দিরে নারকেল অর্পন করুন। বহুদিন ধরে চেষ্টা করার পরও কোনও কাজে ফল না পেলে এই টোটকা পালন করতে পারেন। এখটি নারকেলে সিঁদুর দিয়ে স্বস্তিক চিহ্ন আঁকুন। তা দান করুন হনুমান মন্দিরে। মিলবে উপকার। 


মঙ্গলবার দিন গোটা জল যুক্ত নারকেল ব্যক্তির মাথার ওপর ২১ বার ঘোরান। তারপর তা মন্দিরের আগুনে ফেলে দিন। এতে তার জীবনের সকল জটিলতা কেটে যাবে। খারাপ সময় থেকে মিলবে মুক্তি। 


বাচ্চার জীবনের জটিলতা থেকে মুক্তি পেতে দুধের টোটকা পালন করতে পারেন। মঙ্গলবার সকালে একটি পাত্রে কাঁচা দুধ নিয়ে তাত বাচ্চার মাথার ওপর ১১ বার ঘুরিয়ে নিন। এবার তা জংলি কুকুরকে খাইয়ে দিন। এবার মিলবে উপকার। 


মঙ্গলবার তো হনুমানজির পুজো করেন অনেকেই। এই দিন হনুমান মন্দিরে ঝান্ডা দান করুন। এতে প্রশন্ন হবেন হনুমানজি। মিলবে তার কৃপা। এই টোটকা বেশ উপকারী। হনুমানজির আরাধনার পাশাপাশি পালন করুন এই টোটকা।


তেমনই প্রতি মঙ্গলবার ভোর বেলা উঠে স্নান করুন। তারপর পিপল গাছের নীচে সরিষের তেলের প্রদীপ জ্বালান। তারপর হনুমানজি-র পুজো করুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.