মা বাবা তিতিবিরক্ত, এই রাশির ভাই-বোনের বনিবনা হবেই না!

 


ODD বাংলা ডেস্ক: আমাদের চারপাশে এমন কিছু ব্যক্তি থাকেন যাঁরা সহজে সকলের সঙ্গে মিলেমিশে যেতে পারেন। নিজের পরিবারের সদস্য, ভাই-বোনের সঙ্গেও এঁদের সম্পর্ক থাকে খুব ভালো। আবার কিছু ব্যক্তি নিজের পরিবারের সদস্যদের সঙ্গে বিশেষত ভাই-বোনের সঙ্গেও ভালোভাবে মিশতে পারেন না। এমনকি ভাই অথবা বোনের সঙ্গে সহমত পোষণ করতে পারেন না এঁরা। গলায় গলায় ভাব হওয়া তো দূর অস্ত একে অপরের সঙ্গে কথাও বলতে চান না এঁরা। আগামিকালই ভাই ফোঁটা এই উপলক্ষে জেনে নিন কোন দুই রাশির ভাই-বোন এক্কেবারে একে অপরের ঘনিষ্ঠ হতে পারেন না।


​মেষ ও বৃষ রাশি 

মেষ ও বৃষ রাশির ভাই-বোনেরা সমস্ত রাশির মধ্যে সর্বাধিক জেদি রাশির জাতক। এঁরা যে শুধুই পরস্পরের সঙ্গে ঝগড়া করে যান তা নয়, বরং এই ঝগড়ার সময় তাঁরা কতটা নীচে নেমে যাচ্ছেন সে দিকেও এঁদের দৃষ্টি থাকে না। মেষ রাশির জাতকরা নিজের ভাই বা বোনের সঙ্গে এ কারণে ঝগড়া করেন কারণ তাঁদের ধারণা তাঁরা সবসময় সঠিক কথাটি বলেন। অন্য দিকে প্রচণ্ড জেদি বৃষ রাশির জাতকরা মাথা নোয়াবেন না বলে ঝগড়া করে যান। এই দুই রাশির ভাই-বোনের মধ্যে কেউই নিজের দোষ স্বীকার করেন না। এ কারণে জ্যোতিষ মতে মেষ ও বৃষ রাশির ভাই-বোনেরা পরস্পরের থেকে পৃথক থাকেন।


​মিথুন ও কন্যা রাশি 

জ্যোতিষ মতে এই দুই রাশির ব্যক্তিত্ব সম্পূর্ণ পৃথক। এ কারণে মিথুন ও কন্যা রাশির ভাই-বোনের মধ্যে মধুর সম্পর্ক গড়ে উঠতে পারে না। মিথুন রাশির জাতকরা বেপরোয়া ও বিশৃঙ্খল, অন্যদিকে কন্যা রাশির জাতকরা নিয়ম পালন করে চলেন। কিছু কিছু ক্ষেত্রে এই দুই রাশির ভাই-বোনের মধ্যে মেলবন্ধন গড়ে উঠলেও অধিকাংশ সময়ে কোনও ক্ষেত্রেই এঁরা পরস্পরের সঙ্গে সহতম পোষণ করতে পারেন না। কেন মিথুন সহদোর কোনও কিছুকেই গাম্ভীর্যের সঙ্গে চিন্তাভাবনা করতে পারেন না, তা নিয়ে চিন্তিত থাকেন কন্যা ভাই-বোনেরা।। আবার মিথুন রাশির ভাই-বোনের বুঝতে পারেন না যে, কেন তাঁদের কন্যা রাশির সহোদর নিয়মানুবর্তীতার রাশ আলগা করে আনন্দে মেতে ওঠে না। এই দুই রাশির ভাই-বোনেরা পরস্পরকে ঘৃণা না-করলেও, এঁদের চিন্তাভাবনা ও জীবনযাপন পদ্ধতি এতটাই পৃথক যে তাঁরা একে অপরের সঙ্গে হাসিখুশি থাকতে পারেন না।


কর্কট ও কুম্ভ রাশি 

সমস্ত রাশির মধ্যে কোনও দুটি রাশি যদি দুই মেরুতে বাস করে থাকেন, তা হলে তা হল কর্কট ও কুম্ভ রাশি। কর্কট আবেগ দিয়ে সমস্ত কিছু চিন্তাভাবনা করে আবার কুম্ভ রাশির জাতক যুক্তি দিয়ে চিন্তা করে থাকেন। জ্যোতিষ মতে কুম্ভ রাশির জাতকরা যেমন খুব বেশি চিন্তাভাবনা করেন, কর্কট ভাই-বোন তেমনই মন দিয়ে সমস্ত কিছু বুঝতে চান। কর্কট রাশির সহোদরের অতিরিক্ত আবেগপ্রবণতার কারণে কুম্ভ ভাই-বোনেরা তাঁদের থেকে দূরে থাকেন। অন্য দিকে কর্কট রাশির ভাই-বোনেরা কুম্ভ সহোদরের ওপর বিশ্বাস করতে পারেন না। কারণ কুম্ভ জাতকরা নিজের মনের কথা খুলে বলতে না-পারায়, তাঁদের ওপর বিশ্বাস করা কর্কট ভাই-বোনের পক্ষে কঠিন হয়ে পড়ে।


সিংহ ও বৃশ্চিক রাশি 

সাধারণত সিংহ ও বৃশ্চিক রাশির জাতকদের মধ্যে অসাধারণ সম্পর্ক থাকে। পরস্পরের সঙ্গে হইহট্টগোল করা, মজা করতে ভালোবাসেন এঁরা। কিন্তু ভাই-বোনের রাশি যদি সিংহ ও বৃশ্চিক হয়, তা হলে এঁদের মধুর সম্পর্ক গড়ে ওঠা কঠিন। এঁদের ক্ষেত্রে সমস্যা হল এই দুই রাশির মধ্যে এতটাই সাদৃশ্য থাকে যে এঁদের মধ্যে সংঘাত দেখা যায়। এঁদের ব্যক্তিত্ব বিশাল ও অত্যন্ত শক্তিশালী। এক সঙ্গে থাকলে এঁদের মধ্যে সংঘাত বাঁধবেই। এমনকি সমস্ত কিছু ঠিকঠাক চললেও এঁরা পরস্পরের পায়ে পা রেখে ঝগড়া করবে। একে অপরকে নিয়ন্ত্রণে রাখতে চান, আবার সেরার সেরা তকমা পেতে চান দুজনেই। তাই সিংহ ও বৃশ্চিক ভাই-বোনেরা কোনও কিছুতেই আপোস করেন না বা হার মানেন না। ম্যানিপুলেট করে বৃশ্চিক ভাই-বোনেরা কার্যসিদ্ধি করে। অন্য দিকে সিংহ জাতকরা অ্যাগ্রেসিভ পন্থা অবলম্বন করে।


​তুলা ও মকর রাশি 

তুলা জাতকরা আপোস করতে প্রস্তুত থাকেন। সকলকে খুশি রাখতে এঁরা যে কোনও সম্পর্ক ও বন্ধুত্বে আপোস করতে প্রস্তুত থাকেন। অন্য দিকে মকর এমন একটি রাশি যাঁরা নিজের ইচ্ছামতো সমস্ত কাজ করতে প্রস্তুত থাকেন। তুলা রাশির ভাই-বোনরা এক দিকে আপোস করতে সক্ষম, অন্য দিকে এঁদের সহোদর যদি মকর রাশির জাতক হন, তা হলে তাঁরা নিজের চেয়ে বেশি অন্যের বিষয়ে কোনও চিন্তাভাবনাই করেন না। এই বিপরীতমুখী স্বভাবের কারণে তুলা ও মকর রাশির ভাই-বোনের মধ্যে সদ্ভাব গড়ে উঠতে পারে না। এমনকি দুই ভাই-বোনের রাশি যদি তুলা ও মকর হয়, তা হলে তাঁদের মধ্যে আলোচনার অবকাশও খুব কম থাকে।


​ধনু ও মীন রাশি 

জ্যোতিষ বলছে এই দুই রাশির ভাই-বোনের মধ্যে মধুর সম্পর্ক গড়ে উঠতে পারে না। কারণ এঁরা পরস্পরকে বিশ্বাসই করতে পারেন না। কারও সঙ্গে গভীর যোগাযোগ অনুভব না-করলে তাঁদের ঘনিষ্ঠ হন না মীন রাশির জাতকরা। অন্য দিকে ধনু রাশির জাতকরা ততক্ষণ কারও সঙ্গে গভীর সম্পর্ক গড়ে তোলেন না, যতক্ষণ না তাঁরা কুম্ভ জাতকদের জীবনে অধিক গুরুত্ব বহন করেন। এমনকি ভাই-বোনের সঙ্গে গভীর বন্ধনে আবদ্ধ না-থাকলে কুম্ভ জাতকরা তাঁদের সঙ্গেও সদ্ভাব গড়ে তুলবেন না। এই দুই রাশির জাতকরাই বুদ্ধিমান। নিজস্ব চিন্তা প্রক্রিয়া রয়েছে এই দুইয়ের মধ্যে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.