শাকিরার পর ফিফা বিশ্বকাপের সংগীত নোরা ফাতেহির গলায়, বিশ্বমঞ্চে বিশেষ মর্যাদা ভারতের

 


ODD বাংলা ডেস্ক: এর আগে কোনও বলিউড তারকা বিশ্বব্যাপী সবচেয়ে মর্যাদাপূর্ণ ফুটবল টুর্নামেন্টগুলির একটিতে দেশের প্রতিনিধিত্ব করেনি। এবার শাকিরা, পিটবুল, জেনিফার লোপেজ এবং রিকি মার্টিনের মতো আইকনদের সঙ্গে নোরা ফাতেহির নামও জুড়ে যাবে।

 

শাকিরার পর এবার বিশ্বমঞ্চে শোনা যাবে বলিউড তারকা নোরা ফাতেহির গলা। ফুটবল বিশ্বকাপ ২০২২-এর সঙ্গীতের মূল কোরাসে এবার কন্ঠ দিচ্ছেন নোরা। এই প্রথম বিশ্বব্যাপী সবচেয়ে মর্যাদাপূর্ণ ফুটবল টুর্নামেন্টগুলির একটিতে দেশের তথা দক্ষিণ পূর্ব এশিয়ার প্রতিনিধিত্ব করতে চলেছেন এইজন বলিউড তারকা। এতবড় একটি মঞ্চে দেশের প্রতিনিধিত্ব করার ফলে আন্তর্জাতিক স্তরের বিশেষ মর্যাদা পেয়েছে নোরা। 


উল্লেখ্য, এর আগে কোনও বলিউড তারকা বিশ্বব্যাপী সবচেয়ে মর্যাদাপূর্ণ ফুটবল টুর্নামেন্টগুলির একটিতে দেশের প্রতিনিধিত্ব করেনি। এবার শাকিরা, পিটবুল, জেনিফার লোপেজ এবং রিকি মার্টিনের মতো আইকনদের সঙ্গে নোরা ফাতেহির নামও জুড়ে যাবে। শুধু তাই নয় নোরা ফাতেহির হাত ধরেই বিশ্বমঞ্চে স্থান পেয়েছে হিন্দি ভাষাও। 



বরাবরই নানা কারণে শিরোনামে থেকেছেন নোরা।নোরা ফাতেহি একমাত্র শিল্পী যাদের বৈচিত্র্য বিশ্বব্যাপী এবং দক্ষিণ এশিয়া, মধ্যপ্রাচ্য, উত্তর আফ্রিকা এবং উত্তর আমেরিকার প্রতিনিধিত্ব করে। তিনি তার কাজের সঙ্গে এই সমস্ত সংস্কৃতিকে যুক্ত করেছেন। 


ফিফা বিশ্বকাপের মঞ্চে এই মর্যাদাপূর্ণ কাজের জন্য কাতার সরকার ভারতের এক শিল্পীকে বেছে নেওয়ায় গোটা বিশ্বের দরবারে ভারতকে এক অন্য মর্যাদা এনে দিয়েছে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.