ক্লান্ত শরীরেই সঙ্গমে লিপ্ত হচ্ছেন,নিজের এই ছোট্ট ভুলেই ক্ষতি হতে পারে আপনার

 


ODD বাংলা ডেস্ক: দৈনন্দিন হাজারো কাজের মাঝে নিজেদের সম্পর্কের সময়টায় যেন কেমন হারিয়ে যায়। কাজ করতে গিয়ে একঘেয়েমি সেখান থেকেই তিক্ততা তৈরি হয় যে কোনও সম্পর্কে। বিশেষজ্ঞদের মতে, মন ভাল না থাকলে বা কোনও চিন্তার মধ্যে থাকলে কখনওই সঙ্গম করা ঠিক নয়। শরীর ক্লান্ত থাকলে কিংবা দুর্বল থাকলে যৌন মিলন করা ঠিক  নয় বলে জানান বিশেষজ্ঞরা।


যৌন মিলন নিয়ে একেক জনের একেক রকমের মতামত রয়েছে। সঙ্গমের কোন সময়টা ঠিক আর কোন সময় ঠিক নয়, তা নিয়ে বিস্তর মতামত রয়েছে। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। যৌন উত্তেজনা বাড়াতে পুরুষসঙ্গীরা তাদের মহিলাসঙ্গীদের উপর অনেক কিছুই করেই থাকে। কারণ যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। 


সুস্থ জীবন-যাপনের জন্য  যৌনমিলন করা অত্যন্ত জরুরি। সম্পর্ককে মজবুত করতে মানসিক ভাবে সংযুক্তির বিশেষ প্রয়োজন। গবেষণায় দেখা যাচ্ছে, বয়স যত বাড়ছে ততই আপনার সেই উদ্দামতা হারিয়ে যাচ্ছে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে প্রত্যেকেরই  শরীরেই  পরিবর্তন হয়। দৈনন্দিন হাজারো কাজের মাঝে নিজেদের সম্পর্কের সময়টায় যেন কেমন হারিয়ে যায়। কাজ করতে গিয়ে একঘেয়েমি সেখান থেকেই তিক্ততা তৈরি হয় যে কোনও সম্পর্কে। তবে এটা জানেন কি ঠিক সময়ে সহবাস না করলে সমস্যা আসতে পারে। বিশেষত এই সময়গুলোতে সঙ্গম করলেই ঘটে যেতে পারে মারাত্মক বিপদ।



সঙ্গমের জন্য কোন সময়টা সবথেকে ভাল সেটা সবার আগে মাথায় রাখতে হবে। কারণ যৌন মিলনের প্রভাব শরীর ও মনের উপর পড়ে। কোন কোন অবস্থায় সহবাস করলে মেয়েদের জন্য ক্ষতিকারক সেটা ভুললেই কিন্তু চরম সমস্যার মধ্যে পড়তে পারেন আপনি। বিশেষত পিরিয়ড চলাকালীন মেয়েদের সহবাস করা একদমই উচিত নয়। এই সময় সহবাস করলেই শরীরের নানা রকম ক্ষতি হতে পারে। বাচ্চা প্রসবের পর সঙ্গম করা একদমই উচিত হয়। কারণ সেই সময় সঙ্গম করে কঠিন রোগ হতে পারে। বিশেষজ্ঞদের মতে, মন ভাল না থাকলে বা কোনও চিন্তার মধ্যে থাকলে কখনওই সঙ্গম করা ঠিক নয়। শরীর ক্লান্ত থাকলে কিংবা দুর্বল থাকলে যৌন মিলন করা ঠিক  নয় বলে জানান বিশেষজ্ঞরা।খুব জোরে প্রস্রাব পেলে তা চেপে রেখে কখনওই সহবাসে লিপ্ত হবেন না, এতে শরীরের মারাত্মক ক্ষতি করে।অতিরিক্ত নেশা করেও সঙ্গীনির সঙ্গে যৌন সম্পর্কে না জড়ানোর ভাল। কারণ বিশেষজ্ঞদের মতে, এই সময় নেশার ঘোরে যা কিছুই ঘটে যেতে পারে। সুতরাং এই বিশেষ কিছু সময়ে সঙ্গম থেকে যতটা দূরে থাকা যায় ততটাই  শরীরের পক্ষে ভাল বলে মনে করেন বিশেষজ্ঞরা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.