এই বিশেষ উপায় ব্যবহার করুন বেকিং সোডা, চুলের সমস্যা সমাধানে দ্রুত মিলবে উপকার



 ODD বাংলা ডেস্ক: খুশকির সমস্যা নিয়ে নাজেহাল অবস্থা হয় অনেকেরই। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন বেকিং সোডা। এই কয় উপায় ব্যবহার করুন বেকিং সোডা। জেনে নিন কীভাবে।


খুশকি নিয়ে সমস্যা লেগেই থাকে। শীতের শুরুতে হোক কিংবা গোটা শীত জুড়ে চলতে থাকে এই সমস্যা। খুশকির সমস্যা নিয়ে নাজেহাল অবস্থা হয় অনেকেরই। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন বেকিং সোডা। এই কয় উপায় ব্যবহার করুন বেকিং সোডা। জেনে নিন কীভাবে। 


বেকিং সোডা ও অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে বানাতে পারেন খুশকির সমস্যা। একটি পাত্রে ২ চা চামচ বেকিং সোডা নিন। এবার তাতে মেশান ২ থেকে ৩ টেবিল চামচ অ্যাপেল সিডার ভিনিগার। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। দ্রুত মিলবে উপকার।


লেবুর রস ও বেকিং সোডা দিয়ে প্যাক বানাতে পারে। একটি পাত্রে ২ চা চামচ বেকিং সোডা নিন। এবার তাতে মেশান দুই টেবিল চামচ লেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। দ্রুত মিলবে উপকার। 


অলিভ অয়েল ও বেকিং সোডা দিয়ে প্যাক বানান। ১ চা চামচ বেকিং সোডা নিন একটি পাত্রে। তাতে মেশান ১ টি ডিমের সাদা অংশ। ১ টেবিল চামচ অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। দ্রুত মিলবে উপকার।


নারকেল তেল ও বেকিং সোডা দিয়ে বানিয়ে নিন প্যাক। একটি পাত্রে দেড় চা চামচ বেকিং সোডা। ১ টেবিল চামচ নারকেল তেল। তাতে মেশান ১ টেবিল চামচ মধু। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। দ্রুত মিলবে উপকার।


টি ট্রি অয়েল ও বেকিং সোডা দিয়ে বানিয়ে ফেলুন প্যাক। ২ চা চামচ বেকিং সোডা নিন। তাতে দিন কয়েক ফোঁটা টি ট্রি অয়েল। তাতে মেশান হাফ কাপ জল। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। দ্রুত মিলবে উপকার।


বেকিং সোডাতে আছে অ্যান্টি ফাঙ্গাল উপাদান। এটি ছত্রাকের সংক্রমণ দূর করে। তেমনই এটি মাথার ত্বক ভালো রাখে। তৈলাক্ত স্ক্যাল্প যাদের তারা অবশ্যই ব্যবহার করুন এই সকল প্যাক। এতে যেমন দূর হবে খুশকি তেমনই ত্বক থাকবে ভালো। এবার থেকে এই বিশেষ উপায় ব্যবহার করুন বেকিং সোডা। দ্রুত মিলবে উপকার। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.