চুলের যত্নে ব্যবহার করুন তুলসী পাতার হেয়ার প্যাক, রইল এই প্যাকের গুণের খোঁজ

 


ODD বাংলা ডেস্ক: চুলের যত্নে কেউ ব্যবহার করেন পেয়াজের রস, কেউ ব্যবহার করেন পাতিলেবুর রস তো কেউ লাগান উপকারী তেল। চুলের সমস্যা দূর করতে ব্যবহার করুন তুলসীর পাতার হেয়ার প্যাক। জেনে নিন কীভাবে বানাবেন এই সকল প্যাক।


চুলের যত্নে অনেকেই ঘরোয় টোটকার ওপর। চুলের বৃদ্ধির জন্য, চুল পড়া বন্ধ করতে কিংবা চুলের যাবতীয় সমস্যা দূর করতে অনেকেই ব্যবহার করে থাকেন ঘরোয়া টোটকা। কেউ ব্যবহার করেন পেয়াজের রস, কেউ ব্যবহার করেন পাতিলেবুর রস তো কেউ লাগান উপকারী তেল। এবার চুলের সমস্যা দূর করতে ব্যবহার করুন তুলসীর পাতার হেয়ার প্যাক। জেনে নিন কীভাবে বানাবেন এই সকল প্যাক। বাজার চলতি পণ্য তো প্রায়শই ব্যবহার করে থাকেন। এবার বরং মেনে চলুন এই বিশেষ পন্থা। তুলসী পাতা দিয়ে বিশেষ উপায় বানান হেয়ার প্যাক। এতে দ্রুত মিলবে উপকার।  


দই ও তুলসী পাতা দিয়ে বানিয়ে ফেলুন হেয়ারপ্যাক। প্রথমে কয়টি তুলসী পাতা নিয়ে বেটে নিন। এবার তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এতে চুল হবে নরম।


পাতিলেবুর রস ও তুলসী পাতা দিয়ে বানিয়ে ফেলুন হেয়ারপ্যাক। প্রথমে কয়টি তুলসী পাতা নিয়ে বেটে নিন। এবার তাতে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এতে চুল হবে নরম। দূর হবে খুশকির সমস্যা। 


ডিম ও তুলসী পাতা দিয়ে বানিয়ে ফেলুন হেয়ার প্যাক। প্রথমে কয়টি তুলসী পাতা নিয়ে বেটে নিন। অন্য দিকে একটি ডিম ফেটিয়ে নিন। এবার দুটি উপকরণ ভালো করে মেশান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এতে চুলের বৃদ্ধি ঘটবে।  


ভেষজ তেল দিয়ে বানাতে পারেন তুলসী পাতার হেয়ার মাস্ক। একটি পাত্রে বেটে রাখা তুলসী পাতার সঙ্গে মেশান ভেষজ তেল। ভালো করে মিশিয়ে তা দিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। দ্রুত মিলবে উপকার। 


আমলকি পাউডার ও তুলসী পাতার পাউডার দিয়ে বানাতে পারেন প্যাক। বাজার চলতি যে কোনও কোম্পনির তুলসী পাতার পাউডার কিনে নিতে পারেন। সম পরিমাণ দুটো উপকরণ নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এই প্যাক বানাতে জল ব্যবহার করুন। প্যাকটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। দ্রুত মিলবে উপকার। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.