চুলের যত্নে ব্যবহার করুন ভেজিটেবল অয়েল, দূর হবে চুলের একাধিক সমস্যা, জেনে নিন কীভাবে

 


ODD বাংলা ডেস্ক:  অকাল পক্কতা, খুশকি, শুষ্ক চুলের সমস্যা। এর সঙ্গে চুল পড়া। সারাটা বছর চুল পড়ার সমস্যায় নাজেহাল অবস্থা হয় এবার চুলের যাবতীয় সমস্যা দূর হবে ভেজিটেবল অয়েল। জেনে নিন এই তেলের গুণ। কীভাবে ব্যবহার করবেন ভেজিটেবল অয়েল।  


চুল নিয়ে সারা বছর চলতে থাকে সমস্যা লেগেই থাকে। অকাল পক্কতা, খুশকি, শুষ্ক চুলের সমস্যা। এর সঙ্গে চুল পড়া। সারাটা বছর চুল পড়ার সমস্যায় নাজেহাল অবস্থা হয় এবার চুলের যাবতীয় সমস্যা দূর হবে ভেজিটেবল অয়েল। জেনে নিন এই তেলের গুণ। কীভাবে ব্যবহার করবেন ভেজিটেবল অয়েল।  


চুল নরম করতে ব্যবহার করতে পারেন ভেজিটেবল অয়েল। এটি চুল কন্ডিশনিং করে। সপ্তাহে অন্তত ২ দিন এই তেল দিয়ে ম্যাসাজ করুন। এতে মিলবে উপকার। 


খুশকি দূর করতে ব্যবহার করতে পারেন ভেজিটেবল অয়েল। এতে থাকা একাধিক উপকারী উপাদান দিয়ে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। চাইলে নারকেল তেলের সঙ্গে ভেজিটেবল অয়েল মিশিয়ে ব্যবহার করতে পারেন। 


চুলের বৃদ্ধিতে ব্যবহার করতে পারেন ভেজিটেবল অয়েল। এই তেল দিয়ে চুলে ম্যাসাজ করতে পারেম। ভেজিটেবল অয়েলের মধ্যে আছে অলিভ অয়েল। তাইলে তা ব্যবহার করতে পারেন। সপ্তাহে অন্তত ২ দিন যদি  ভেজিটেবল অয়েল দিয়ে ম্যাসাজ করতে পারেন তাহলে দ্রুত মিলবে উপকার। 


স্টাইলিং করতে গিয়ে চুলের নানান ক্ষতি হয়। স্ট্রেইট, কার্ল করে থাকে আমরা প্রায়শই। এই স্টাইলিং করতে গিয়ে চুলের ক্ষতি হয়ে থাকে। এক্ষেত্রে সমস্যা থেকে মুক্তি পেতে পাকেন ভেজিটেবল অয়েলের গুণে। সপ্তাহে ২ থেকে ৩ দিন ভেজিটেবল অয়েল দিয়ে ম্যাসাজ করুন। এতে মিলবে উপকার।      



চাইলে ভেজিটেবল অয়েল দিয়ে প্যাক বানিয়েও ব্যবহার করতে পারেন। একটি পাত্রে ডিমের হলুদ অংশ নিন। তাতে মেশান পরিমাণ মতো ভেজিটেবল অয়েল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। দ্রুত মিলবে উপকার। 


অ্যাভোকাডো ও ভেজিটেবল অয়েল দিয়ে বানাতে পারেন। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার ফেটিয়ে নিন। তাতে মেশান ভেজিটেবল অয়েল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। দ্রুত মিলবে উপকার। 



বিয়ার ও ভেজিটেবল অয়েল মিশিয়ে বানাতে পারেন প্যাক। সম পরিমাণ বিয়ার ও ভেজিটেবল অয়েল নিন একটি পাত্রে। এবার তুলোয় করে তা চুলের ডগা থেকে স্ক্যাল্প পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.