ছটপুজোর দিন কলকাতা ঢাকবে কুয়াশায়, পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ

ODD বাংলা ডেস্ক: রবিবার ছট পুজো। আর শুক্রবার থেকেই শুরু হয়ে গিয়েছে তার তোরজোড়। তবে ছট পুজোর দিন কলকাতার আকাশে ঢাকা থাকবে কুয়াশায়। এমনকী আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। সেইভাবে কোন ওয়েদার সিস্টেম নেই আগামী পাঁচদিন। তবে দুই বঙ্গেই শুষ্ক পরিস্কার আকাশ থাকবে। মাঝেমধ্যে আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই বলেই খবর। 

হাওয়া অফিস বলছে, কলকাতার ক্ষেত্রে মাঝেমধ্যে আংশিক মেঘলা আকাশ থাকবে এবং দিনের তাপমাত্রা ৩১ ডিগ্রির কাছাকাছি এবং রাতে তাপমাত্রা ২৩ বা ২২ ডিগ্রির কাছাকাছি থাকবে। ছট পুজোর সময় আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা এবং কোথাও কোথাও সকালের দিকে কুয়াশা থাকতে পারে। তবে এখনই সেইভাবে শীত না পড়লেও পশ্চিমের জেলাগুলোতে তাপমাত্রা কলকাতার তাপমাত্রা থেকে কিছুটা কম থাকবে অর্থাৎ হালকা শীতের আমেজ থাকবে।

সম্প্রতি কালীপুজোর দিন ঘূর্ণিঝড়ের জেরে রাতের তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে নিম্নমুখী হয়। বর্তমানে গভীর রাতে বা ভোরের দিকে তাপমাত্রা যথেষ্ট নিম্নমুখী থাকছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা ঊর্ধ্বমুখী হচ্ছে। জমিয়ে শীত কবে পড়বে সে ব্যাপারে এখনই নিশ্চিত হতে পারছেন না আবহাওয়াবিদরা ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.