১৪ বছরে মা, ৩৬ বছরে নানি হলেন ১২ সন্তানের জননী

 


ODD বাংলা ডেস্ক: ১৪ বছর বয়সী এক কিশোরী। নাম তার ভেরনিকা মেরিট। তিনি নিউ ইয়র্কের বাসিন্দা। ভেরনিকা মেরিট যখন স্কুলে পড়াশোনা করেন তখনই প্রথম বার মা হন। তারপর কেটে যায় ২২ বছর। ভেরনিকা এখন বয়স ৩৬। 


তিনি আরো ১১ বার মা হয়েছেন। এবার নানি হলেন। ২২ বছর বয়সে মা হয়েছেন তার প্রথম সন্তান। ইনস্টাগ্রাম ও টিকটকে নানি হওয়ার খবর নিজেই প্রকাশ করলেন তিনি।



নিজের জীবনের সব কথা সমাজমাধ্যমে অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন ভেরোনিকা। তার প্রথম সন্তানের নাম টোরি। তার বয়স ২২। তিনিই সদ্য মা হয়েছেন। 


ভেরোনিকা জানিয়েছেন, এখনও পর্যন্ত হিসাব করলে দেখা যাবে মোট সাড়ে আট বছর অন্তঃসত্ত্বা ছিলেন তিনি। কিন্তু নানি হয়ে গেলেও এখনই থামতে চান না তিনি। আরো ছয় সন্তান চান তিনি।



ভেরোনিকার দাবি, স্বাস্থ্যগত অসুস্থতার জন্য গর্ভনিরোধক ব্যবহার করতে পারেন না তিনি। কলেজে ভর্তির সময়েই কিডনির অসুখ ধরা পড়ে তার। গত বছর একটি কিডনি খারাপ হয়ে গিয়েছে বলেও দাবি করেছেন ভেরোনিকা। 


হরমোন থেকে তৈরি কোনো গর্ভনিরোধক ওষুধ খেলে রক্ত জমাট বেঁধে যেতে পারে। তাই সেই ওষুধ এড়িয়ে চলেন তিনি। সব মিলিয়ে মোট সতেরো সন্তানের মা হতে চান, সমাজমাধ্যমে এমনই জানিয়েছেন ভেরোনিকা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.