রইল হাইপার টেনশনের সমস্যা থেকে মুক্তির উপায়, খেতে পারেন এই পাঁচ পানীয়ের মধ্যে একটি

 


ODD বাংলা ডেস্ক: বয়স বাড়ার সঙ্গে সঙ্গে একের পর এক রোগ বাসা বাঁধে শরীরে। ডায়াবেটিস, প্রেসার, কিডনির সমস্যা থেকে শুরু করে হরমোন জনিত নানান সমস্যা বাসা বাঁধে শরীরে। এই সকল জটিলতা একবার দেখা দেওয়ার অর্থ পুরো পুরি বদলে ফেলতে হবে জীবনযাত্রা। সুস্থ থাকতে খাওয়া দাওয়া থেকে শরীরচর্চা সবই করতে হবে হিসেব করে। এবার এই সবের সঙ্গে মেনে চলুন ঘরোয়া টোটকা। হাইপার টেনশনের রোগীদের জন্য রইল বিশেষ টিপস। হাইপার টেনশনের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন ভরসা রাখুন এই তিন পানীয়ের ওপর। দেখে নিন কী কী।


খেতে পারেন কমলা লেবুর শরবত। এতে আছে ভিটামিন সি। বিশ্বের বিভিন্ন পুষ্টিবিদদের মতে, এক গ্লাস কমলালেবুর রস দিয়ে দিন শুরু করুন। এতে দূর হবে যাবতীয় সমস্যা। নিয়ন্ত্রণে থাকবে রক্তচাপ। এই ফল রক্তচাপ কমাতে সাহায্য করে। শরীর রাখে সুস্থ।


দিনের শুরুতে খেতে পারেন মধু জল। এক গ্লাস গরম জলে ১ চা চামচ মধু দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এতে মেশান ৫ থেকে ১০ ফোঁটা আপেল সিডার ভিনিগার। এতে শরীর থাকবে সুস্ত কোলেস্টেরল কমাতে বেশ উপকারী এই উপাদান।


তেমনই লো ফ্যাট দুধ যোগ করুন খাদ্যতালিকাত। এই বিশেষ দুধে আছে পটাসিয়াম, ক্যালসিয়াম। যা উচ্চ রক্তচাপের সমস্যা দূর করতে পারে। তেমনই এতে আছে পামিটিক অ্যাসিড। যা রক্তনালীগুলোকে ব্লক করা থেকে বাধা দেয়। এবার থেকে রোজ খেতে পারেন লো ফ্যাট দুধ।


খেতে পারেন মেথি ভেজানো জল। রাতের বেলায় ১ গ্লাস জলে ১ চামচ মেথি বীজ দিয়ে ভিজিয়ে রাখুন। সকালে তা ছেঁকে পান করুন। এতে রক্তচাপ থাকবে নিয়ন্ত্রণে। মেনে চলুন এই বিশেষ টিপস।


হাইপার টেনশনের সমস্যা থেকে বাঁচতে খেতে পারেন বেদানার রস। বেদানা ব্লেন্ড করে তা দিয়ে শরবত তৈরি করুন। রোজ ১ গ্লাস করে বেদানার রস খান হাইপার টেনশনের রোগীরা। এতে দ্রুত মিলবে উপকার। রক্তচাপ থাকবে নিয়ন্ত্রণে। মেনে চলুন এই বিশেষ টিপস। এমন সমস্যা দেখা দিলে ঘরোয়া টোটকা পালনের সঙ্গে অবশ্যই চিকিৎসকের পরমার্শ নিন। এতে সমস্যা থেকে দ্রুত মিলবে মুক্তি। সঙ্গে হাইপার টেনশনের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন ভরসা রাখুন এই পাঁচ পানীয়ের ওপর। রোজ খেতে পারেন এর মধ্যে একটি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.