ঝটপট ওজন কমাতে দই-ই ভরসা, রইল দইয়ের কয়টি রেসিপির হদিশ, দেখে নিন এক ঝলকে

 


ODD বাংলা ডেস্ক: বাড়তি মেদ ঝড়িয়ে ফেলতে সকলেই মরিয়া। বাড়তি মেদ একদিকে যেমন সৌন্দর্যের পথে বাধা সৃষ্টি করে। তেমনই বাড়তি মেদ একাধিক রোগের কারণ হয়। এবার ওজন কমাতে সবার আগে বদল করুন খাদ্যতালিকা। ওজন কমাতে খাদ্যতালিকায় যোগ করুন দই। রইল পাঁচটি দইয়ের রেসিপির হদিশ। দেখে নিন এক ঝলকে।


সকালে খেতে পারেন ওটস দই মশালা। ওটসে রয়েছে ফাইবার। যা ওজন কমাতে সাহায্য করে। তেমনই এর সঙ্গে দই মিশিয়ে বানিয়ে ফেলুন ওটস দই মশালা। এটি খেতেও সুস্বাদু সঙ্গে স্বাস্থ্যকর।


খেতে পারেন দই চানার চাট বা দই কাবলি। চানা বা ছোলা প্রোটিনে পরিপূর্ণ। এটি নিয়মিত খেতে একদিকে যেমন মেদ কমবে তেমনই শরীর থাকবে সুস্থ। এতে থাকা প্রোটিন শরীরে পুষ্টির জোগান ঘটাবে। খুব সহজে তৈরি করা সম্ভব দই চানার চাট বা দই কাবলি। এতে চাট মশালা যোগ করায় এর স্বাদও সকলের মন কাড়ে।


সপ্তাহান্তে বানিয়ে ফেলুন লো ফ্যাট দই চিকেন। সুস্বাদু এই পদ মন কাড়বে সকলের। সঙ্গে ওজনও কমবে। এতে আছে প্রোটিন, কার্বোহাইড্রেট। যা শরীর সুস্থ রাখতে ও সকল ঘাটতি পূরণ করতে উপকারী। খেতে পারেন লো ফ্যাট দই চিকেন।


বানিয়ে ফেলুন মিক্স ভেজ রায়তা। দই দিয়ে বানানো হয় এই পদ। তেমনই এটি বানাতে প্রয়োজন বিভিন্ন সবজি। সবজে কেটে তা দইয়ের সঙ্গে মিশিয়ে আর মশলা যোগ করে সহ জে বানিয়ে ফেলতে পারেন মিক্স ভেজ রায়তা। রোজ দুপুরে ভাতের পাতে খেয়ে নেন মিক্স ভেজ রায়তা। এতে শরীর থাকবে সুস্থ। দূর হবে যাবতীয় সমস্যা। মেনে চলুন এই বিশেষ টিপস।


তেমনই বানাতে পারেন দই দিয়ে বানিয়ে ফেলুন ফ্ল্যাক্স সিডস। এটি ওজন কমাতে বেশ উপকারী। এটি ঝটপট বানিয়ে নেওয়া সম্ভব। ওজন কমাতে নিয়মিত খেতে পারেন দইয়ের এই সকল পদ। এগুলো সুস্বাদু হওয়ায় তা অনেকেরই মন কাড়ে। ডায়েটিং এর সময় এক রকম খাবার খেতে কারও ভালো লাগে না। তারা ঘুরিয়ে ফিরিয়ে খেতে পারেন এমন পদ। আর এই সময় দই খাওয়া বেশ উপকারী। দই দ্রুত ওজন কমাতে সাহায্য করে। এবার দই দিয়ে বানিয়ে ফেলুন এই সকল পদ। দ্রুত মিলবে উপকার। তাই দেরি না করে আজই আপনার খাদ্যতালিকায় আনুন বদল।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.