আসছে অগ্রহায়ণ মাস, শঙ্খের সহজ টোটকায় এই মাসেই হবে লক্ষ্মীলাভ!

 


ODD বাংলা ডেস্ক: শুরু হবে আগামী ১৮ নভেম্বর থেকে। কার্তিক মাস শেষ হয়ে বাংলা ক্যালেন্ডার অনুসারে অগ্রহায়ণ মাস শুরু হতে চলেছে আর কদিন পরেই। হিন্দু ধর্ম অনুসারে প্রতিটি মাস কোনও না কোনও দেবতার উদ্দেশ্যে নিবেদিত। সেই হিসেবে কার্তিক যেমন শ্রীবিষ্ণু ও তুলসীর মাস, তেমন অগ্রহায়ণ হল শ্রীকৃষ্ণ ও মালক্ষ্মীর মাস। হিন্দু ক্যালেন্ডার অনুসারে বছরের নবম মাস হল অগ্রহায়ণ।


এই মাসে শঙ্খের কয়েকটি সহজ টোটকা মেনে চললে লক্ষ্মীদেবী আপনার উপর প্রীত থাকবেন। জেনে নিন সম্পদের দেবী লক্ষ্মীকে খুশি করতে অগ্রহায়ণ মাসে শাঁখ কী ভাবে ব্যবহার করবেন।


* ব্যবসায় উন্নতির জন্য


শিবলিঙ্গ ও শালিগ্রামের মতো শঙ্খও নানান ধরনের হয়ে থাকে। সমস্ত শঙ্খের মধ্যে দক্ষিণাবর্তী শঙ্খকে শ্রেষ্ঠ মনে করা হয়। ব্যবসায়িক স্থলে বিষ্ণুর ছবির নীচে দক্ষিণাবর্তী শঙ্খ রাখলে ব্যবসায় লাভ হয়। এর ফলে অর্থের সঙ্গে জড়িত সমস্যা দূর হতে শুরু করবে। আবার শঙ্খে গঙ্গাজল ভরে কর্মক্ষেত্রে ছেটালে ব্যবসা ও চাকরিতে বাধা দূর হবে।


* পারিবারিক কলহ দূর করার জন্য


পারিবারিক কলহ চলতে থাকলে তুলসী দিয়ে শঙ্খের পুজো করুন। এর ফলে দুঃখ, দারিদ্র, কলহ দূর হয়। লক্ষ্মী স্বয়ং সেই ঘরে বাস করেন এবং সমস্ত সমস্যার সমাধান করেন।


* বাড়ির অশুভ শক্তি দূর করার জন্য


বাড়িতে নিয়মিত শঙ্খ বাজালে নেতিবাচক শক্তির প্রভাব দূর হয়। শঙ্খের ধ্বনিকে শুভ মনে করা হয়। তবে মনে রাখবেন, পুজো করার শঙ্খ এবং যে শঙ্খ বাজানো হবে, তা যেন পৃথক পৃথক হয়।


* স্বামী-স্ত্রীর সম্পর্ক উন্নতির জন্য


স্বামী-স্ত্রীর সম্পর্কে তিক্ততা থাকলে মুক্ত শঙ্খকে পারদর্শী কাঁচের বাটিতে রাখুন। এর প্রভাবে দাম্পত্য সম্পর্কে উন্নতি হয়। স্বামী ও স্ত্রী একে অপরকে সহযোগিতা প্রদান করেন।


* বিষ্ণুর মন্দিরে শঙ্খ দান করুন। এর প্রভাবে আর্থিক সমস্যার সমাধান লাভ করবেন।


* মুক্ত শঙ্খে চাল ভরে রাখুন। তার পর এর পুটলি বানিয়ে লকারে রেখে দিন।


৭. দক্ষিণাবর্তী শঙ্খে গঙ্গাজল ও জাফরান মিশিয়ে লক্ষ্মীর অভিষেক করুন। এর প্রভাবে ধন লাভ হবে।


* কোনও পবিত্র নদীতে শঙ্খ প্রবাহিত করে লক্ষ্মীর কাছ থেকে মনোস্কামনা পূরণের প্রার্থনা করুন।


* পিতৃদোষ দূর করার জন্য জল রাখার স্থানে দক্ষিণাবর্তী শঙ্খে জল ভরে রাখুন।


* সাদা কাপড়ে সাদা শঙ্খ, চাল ও বাতাসা মুড়ে নদীতে প্রবাহিত করুন। এর প্রভাবে শুক্র দোষ দূর হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.