অদ্ভুত নিয়ম, বিয়েতে এলেই দিতে হবে অন্তত ২৮ হাজার টাকা নগদ উপহার

 


ODD বাংলা ডেস্ক: বিয়ের অনুষ্ঠান মানেই হরেক রকমের নিয়ম। কিন্তু তাই বলে বিয়েতে অংশ নিতে গেলে দিতে হবে হাজার হাজার টাকা! অদ্ভুত লাগলেও নিমন্ত্রণপত্রে এমনই দাবি করলেন বেলজিয়ামের এক যুগল। বিষয়টি সমাজমাধ্যমে ফাঁস করেছেন নিমন্ত্রিতদের একজন। নেটমাধ্যমে এ কথা জানিয়েছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক ঐ ব্যক্তি লিখেছেন, তার এক বান্ধবী বিয়ে করতে চলেছেন। বিয়েতে যাওয়ার জন্য মানসিক ভাবে প্রস্তুতও হয়ে গিয়েছিলেন তিনি। তবে সে পরিকল্পনায় জল ঢালতে হয় তার বান্ধবী বা হবু কনের কথাতে। ঐ তরুণী তাকে জানান, বিয়েতে এলে উপহার আনা বাধ্যতামূলক। তা-ও আবার যে কোনো উপহার আনলে চলবে না। আনতে হবে নগদ ২৫০ পাউন্ড। ভারতীয় টাকায় ২৮ হাজার ২৭৪ টাকা। কিন্তু হবু দম্পতি হঠাৎ নগদ টাকা চাইছেন কেন? দম্পতির দাবি, এ তাদের পারিবারিক প্রথা।


যিনি পোস্টটি লিখেছেন, তিনি বিয়েতে যাওয়ার জন্য একটি হাতে তৈরি ভাস্কর্য নিয়েছিলেন উপহার দেবেন বলে। কিন্তু বান্ধবীর এ হেন আচরণ দেখে বিয়েতে যাবেন না বলেই সিদ্ধান্ত নিয়েছেন। তার সাফ কথা, এমনিতেই যাওয়া-আসা আর থাকার জন্য অনেক টাকা খরচ হয়ে যাবে। তার উপর যদি এত টাকা নগদ দিতে হয়, তবে প্রশ্নই ওঠে না যাওয়ার। শুধু তিনি নন, মোট ৯৭ জন আমন্ত্রিত ছিলেন। সবাইকে একই কথা জানানো হয়েছে বলে দাবি করেন তিনি।


পোস্ট সামনে আসতেই রসিকতার ঢল নেমেছে সমাজমাধ্যমে। কেউ জানিয়েছেন, এ কোনো প্রথা নয়, প্রথার কথা বলে টাকা কামাতে চান হবু দম্পতি। কেউ আবার সমবেদনার ছলে লিখেছেন, বিয়ের খরচ এতোই বেড়ে গিয়েছে যে, নিজের বিয়েতেও তিনি এই প্রথা চালু করতে চান!

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.