ফ্রিজের ডোরের রাবার কি নোংরা, এভাবে পরিষ্কার করুন মিনিটের মধ্যে দেখাবে নতুনের মতো

 


ODD বাংলা ডেস্ক: রান্নাঘর পরিষ্কার করার সময় লোকেরা ফ্রিজ পরিষ্কার করে তবে প্রায়শই রেফ্রিজারেটরের দরজায় রাবার পরিষ্কার করতে ভুলে যায়। এই কারণে ধীরে ধীরে ময়লা জমে রাবার নষ্ট হয়ে যায়। এই কারণে রেফ্রিজারেটরের দরজা ঠিকমতো বন্ধ হয় না এবং শীতলতাও কমে যায়। আপনারও যদি এমন সমস্যা থাকে, তাহলে আমরা আপনাকে এমন কিছু টিপস বলছি, যার সাহায্যে আপনি সহজেই ফ্রিজের রাবার পরিষ্কার করতে পারবেন।


বেকিং সোডা দিয়ে পরিষ্কার করা-


আপনি রেফ্রিজারেটরের দরজায় রাবার বা রেফ্রিজারেটর গ্যাসকেট পরিষ্কার করতে বেকিং সোডা ব্যবহার করতে পারেন। এর জন্য এক কাপ জল এবং আধা চা চামচ বেকিং সোডা মিশিয়ে একটি তরল তৈরি করুন। এর পরে, একটি পরিষ্কার কাপড় ভিজিয়ে ফ্রিজের রাবারটি মুছুন। আপনি রাবারের ভিতরে আটকে থাকা ময়লা অপসারণ করতে ব্রাশ ব্যবহার করতে পারেন। এর পরে, অবশেষে একটি শুকনো কাপড় দিয়ে রাবারটি মুছুন। ফ্রিজের রাবার সহজেই বেকিং সোডা দিয়ে পরিষ্কার হবে এবং ভিতরে আটকে থাকা ময়লা সহজেই দূর হবে।


ভিনেগার দিয়ে রাবারের আঠালো অবস্থা দূর করুন-


দীর্ঘদিন ব্যবহারের পর, রেফ্রিজারেটরের দরজার রাবার আঠালো হয়ে যায় এবং সহজে পরিষ্কার হয় না। এর জন্য ভিনেগার অর্থাৎ ভিনেগার ব্যবহার করতে পারেন। এর জন্য ভিনেগার ও জল মিশিয়ে কাপড় বা ব্রাশের সাহায্যে রাবার পরিষ্কার করে শুকনো কাপড় দিয়ে মুছে নিন। রেফ্রিজারেটরের রাবার নতুনের মত লাগবে।


ডিটারজেন্ট দিয়েও পরিষ্কার করা যায়-


রেফ্রিজারেটরের রাবার পরিষ্কার করতেও ডিটারজেন্ট পাউডার ব্যবহার করা যেতে পারে। এর জন্য এক কাপ জলতে সামান্য ডিটারজেন্ট মিশিয়ে শক্ত দ্রবণ তৈরি করুন। এর সাহায্যে রাবার ছাড়াও ফ্রিজের অন্যান্য দাগও পরিষ্কার করা যায়। যদি এই দ্রবণ থেকে ময়লা না বের হয় তবে এতে লেবুর রস যোগ করুন, তাহলে এক নিমেষে ময়লা উঠে যাবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.