বুকে ব্যথা হলেই হৃদরোগের আশঙ্কা, অতিরিক্ত সঙ্গমই ডেকে আনছে চরম বিপদ

 


ODD বাংলা ডেস্ক: সম্পর্কের একঘেয়েমি থেকেই মুক্তির স্বাদ খুঁজছে অনেকেই। যৌনতা এমনই একটা জিনিস যা নিয়ে অনেকেরই অনেক ফ্যান্টাসি রয়েছে। একেকজন একেকরকমভাবে যৌনতাকে উপভোগ করে। যৌনজীবনের সঙ্গে ওতপ্রোতভবে জড়িয়ে রয়েছে সম্পর্ক। সুখী দাম্পত্যের জন্য স্বামী ও স্ত্রীর বোঝাপড়ার পাশাপাশি প্রয়োজন স্বাস্থ্য়কর যৌনজীবন।


যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। কিন্তু যৌনতার তৃপ্তির কথা শুনলেই ঘাম ছুটে যায় আম-বাঙালির। আজও যৌনজীবন নিয়ে প্রকাশ্যে কথা বলতে ভয় পায় ৯০ শতাংশের বেশি বাঙালি। সেক্স-কে আজও বাঙালি এক ট্যাবু হিসাবেই দেখে যায়। তবে সম্পর্কের গাঢ় বন্ধন মানেই যৌন মিলন। কিন্তু দীর্ঘদিন বাদে একে অপরের সঙ্গে যৌন মিলনে লিপ্ত হলেই সেই সম্পর্কে যেন একটা দুরত্ব চলে আসে। গবেষণা বলছে, সুস্থ জীবন-যাপনের জন্য যৌনমিলন করা অত্যন্ত জরুরি। সম্পর্ককে মজবুত করতে মানসিক ভাবে সংযুক্তির বিশেষ প্রয়োজন।সুন্দরী মেয়েদের দেখলেই অনেক পুরুষ যেন নিজেকে ঠিক রাখতে পারেন না। দেখা মাত্রই মনের ভিতরে জেগে ওঠে যৌন মিলনের আকুন্ঠ ইচ্ছা। যা সম্প্রতি উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।


সুন্দরী মেয়েদের জন্যই দিন দিন আয়ু কমে যাচ্ছে ছেলেদের। সম্প্রতি গবেষণায় দেখা গেছে এমনই চমকপ্রদ তথ্য। গবেষকরা আরও জানিয়েছেন, অনেক ছেলেদেরই সুন্দরী মেয়েদের কাছাকাছি এলেই হৃদকম্প শুরু হয়ে যায়। আর এর জন্য সময় লাগে মাত্র ৫ মিনিট। ইতিমধ্যেই বেশ কয়েকজন পুরুষের উপর পরীক্ষা করে এই সিদ্ধান্তে এসেছেন গবেষকরা। পুরুষদের শরীরে কোর্ট্রিসল নামে একপ্রকার বিশেষ হরমোন থাকে। এই হরমোনই দায়ী এর পিছনে। এই হরমোন নিঃসরণ বেশি হলে হৃদযন্ত্রের ক্ষতির সম্ভাবনা বেড়ে যায়। তবে শুধু হৃদযন্ত্রই নয়, এই হরমোনের সঙ্গে জড়িয়ে রয়েছে ডায়াবেটিসের মতো রোগও। এছাড়া বেশি পরিমাণে এই হরমোণ ক্ষরণ হলেই স্নায়ুর রোগও দেখা দিতে পারে।অনেক পুরুষরাই আছেন ভার্চুয়ালি আনন্দ নিতে খুব পছন্দ করেন। হট এবং সেক্সি মেয়ে দেখলেই তাকে প্রথমে ম্যাসেজ করা, তারপর বন্ধুত্ব, সেখান থেকে ভিডিও কলে তাকে দেখেই নিজের তৃপ্তি মেটাচ্ছেন। আর এখানেই বড় বিপদ। দিনের পর দিন এসব চলতে থাকলে আপনি ভয়ঙ্কর রোগে আক্রান্ত হতে পারেন। এটা জেনে রাখুন। গবেষকরা জানিয়ে দিচ্ছেন, সুন্দরী মেয়ে দেখলেই আবেগে গা না ভাসানোও বুদ্ধিমানের কাজ। তারাও আর পাঁচজনের মতো সাধারণ মানুষ। সুতরাং অন্যের সৌন্দর্যে মোহিত না হয়ে নিজেকে ভালবাসুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.