এগ টমেটোর সুপ


 

ODD বাংলা ডেস্ক: গরম গরম এক বাটি সুপ সন্ধ্যা উপভোগের আদর্শ উপকরণ। আড্ডায় বা অবসরে নাস্তা বা রাতের খাবার সেরে নিতে পারেন এক বাটি মজাদার এগ টমেটোর সুপ দিয়ে। 

সবজির সুপ নিশ্চয়ই অনেকবার খেয়েছেন! তবে আবার এগ টমেটোর সুপ চেঁখে দেখুন। প্রিয়জনদের সঙ্গে উপভোগ করুন এই এগ টমেটোর সুপ। তৈরি করাও খুব সহজ। চলুন তবে জেনে নেয়া যাক এগ টমেটোর সুপ তৈরি রেসিপিটি-  


উপকরণ: টমেটো বড় ডিমটি, ভিনেগার দুই চা চামচ, পেঁয়াজ কুচি একটি, গোলমরিচ গুঁড়া ১/৪ চা চামচ, তেল এক টেবিল চামচ, ডিমের সাদা অংশ তিনটি, চিকেন স্টক পাঁচ কাপ, চিনি আধা চা চামচ, লবণ স্বাদ মতো, সয়া সস এক টেবিল চামচ, ধনিয়া পাতা কুচি দুই চামচ। 


প্রণালী: ফুটন্ত জলে টমেটো দিয়ে দিন। পাতলা খোসা ফেটে গেলে টমেটো তুলে খোসা ছাড়িয়ে নিন। তারপর টমেটোগুলোকে টুকরা করে কাটুন। এবার একটি পাত্রে তেল গরম করে নিন। তেলে পেঁয়াজ ভাজুন। পেঁয়াজে হালকা সোনালি রং এলে সিদ্ধ করা টমেটো, চিকেন স্টক, সয়া সস, ভিনেগার, গোলমরিচ গুঁড়া এবং পরিমান মতো লবণ ও চিনি দিন। ফুটে উঠার পরে মৃদু আঁচে ১০ মিনিট রান্না করুন। ডিমের সাদা অংশগুলো ভালো করে ফেটিয়ে নিন। তারপর ওপর থেকে ধীরে ধীরে সুপের ওপর ডিমের সাদা ঢেলে দিয়ে সুপ নেড়ে দিন। আরো ৫ মিনিট পর নামিয়ে পরিবেশন করুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.