সার্জারি ছাড়াই আপনার নাক পাবে পারফেক্ট শেপ, রইল বেশ কিছু ব্যায়ামের হদিশ

 


ODD বাংলা ডেস্ক: আপনার সৌন্দর্য বাড়াতে আপনার মুখের সুন্দর নাকের একটা বড় অবদান আছে। নাক সুন্দর হলে নিজের দিকে সবার দৃষ্টি আকর্ষণ করে। এই কারণেই কিছু অভিনেত্রী অস্ত্রোপচারের মাধ্যমে তাদের নাকের আকার তৈরি করার চেষ্টা করেন। এরপর অনেক সময় নানা ধরনের পার্শ্বপ্রতিক্রিয়ারও সম্মুখীন হতে হয় তাদের। কিন্তু আপনি এই তিনটি ব্যায়ামের সাহায্যে অস্ত্রোপচার ছাড়াই আপনার নাককে সুন্দর আকারে আনতে পারেন। আসুন জেনে নিই কিভাবে।


নাক আকৃতির ব্যায়াম


আপনি যদি আপনার নাকের আকৃতি পছন্দ না করেন এবং আপনি এটিকে কোনো অস্ত্রোপচার ছাড়াই সুন্দর করতে চান, তাহলে নিয়মিত এই নাকের শেপিং ব্যায়ামটি করা শুরু করুন। এই ব্যায়ামটি করলে আপনার নাকের আকারে আসার সম্ভাবনা বেড়ে যায়।


কিভাবে করবেন-


নাক শেপিং ব্যায়াম করতে, প্রথমে, যোগ ম্যাটের উপর আরাম করে বসে আপনার কোমর সোজা রাখুন। এর পর দীর্ঘ নিঃশ্বাস নিন এবং ছেড়ে দিন। এবার আবার গভীর নিঃশ্বাস নিন এবং আপনার উভয় হাতের তর্জনী অর্থাৎ বুড়ো আঙুলের সাহায্যে পাশ থেকে হালকাভাবে নাক টিপুন। এরপর নাক দিয়ে জোর করে শ্বাস ছাড়ুন। বিশেষ খেয়াল রাখবেন যেন শ্বাস-প্রশ্বাস খুব শক্ত না হয়। ক্ষমতা অনুযায়ী এই অনুশীলনটি ১০ বার পুনরাবৃত্তি করুন।


নাক সোজা করা-


একটি ছোট হাসি দিয়ে করা এই ব্যায়ামটি নাক সোজা করতে খুব সহায়ক হতে পারে। এতে খুব দ্রুত আপনার নাক দারুণ শেপ পেতে পারে। 


কিভাবে করবেন-


নাক সোজা করার জন্য প্রথমে হাসুন এবং তারপর আঙ্গুলের সাহায্যে নাক তুলুন। এই প্রক্রিয়াটি নাকের পাশের পেশীগুলি তৈরি করতে সাহায্য করবে। ভাল ফলাফলের জন্য এই প্রক্রিয়াটি প্রতিদিন ২০ থেকে ৩০ বার পুনরাবৃত্তি করুন।


স্মাইল লাইন অপসারণ ব্যায়াম


হাসি একটা ভালো জিনিস, কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে এই হাসি মুখে দাগ ফেলে এবং ঠোঁটের চারপাশে বলিরেখা তৈরি হতে থাকে। সময়ের সাথে সাথে, এই হাসির রেখা আরও গভীর হয়, যা দেখতে খুব একটা ভালো লাগে না। এটি কাটিয়ে উঠতে এই ব্যায়ামগুলি করা যেতে পারে।


কিভাবে করবেন-


মুখ থেকে স্মাইল লাইন দূর করে বলিরেখা কমাতে প্রথমে মুখ ফুলিয়ে মুখের প্রতিটি অংশে বাতাস ফুঁ দিন। এভাবে ৫ সেকেন্ড রাখুন। এর পরে, আপনি মুখ খুলে বাতাস ছেড়ে দিতে পারেন। ভালো ফলাফল পেতে প্রতিদিন এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.