এই পাঁচ কারণে ব্যবহার করুন নিম তেল, জেনে নিন এটি ত্বকের কোন কোন সমস্যা দূর করে

 


ODD বাংলা ডেস্ক: ত্বকের যত্নে নানান পদ্ধতি মেনে চলেন অনেকে। ত্বক উজ্জ্বল করতে, ত্বকের সমস্যা সমাধান করতে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলে। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন, কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন। আজ রইল বিশেষ টোটকার হদিশ। এবার ত্বকের যত্নে ব্যবহার করুন নিম তেল। নিমপাতার গুণের কথা সকলের জানা। এই তেল ব্যবহারে মিলবে উপকার। নিম গাছের বীজ থেকে তৈরি হয় এই তেল। যা ত্বকের জন্য বেশ উপকারী। দেখে নিন কোন কোন সমস্যা দূর হবে এর গুণে।


ব্রণ দূর করতে ব্যবহার করুন নিম বীজের তেল। এই তেলে আছে অ্যান্টি ব্যাকটেরিয়াল ও অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান। এই তেল ব্রণর ওপর লাগান। সারা রাত মুখে রেখে দিন। সকালে উঠে ধুয়ে নিন। মিলবে উপকার।


ত্বকের শুষ্ক ভাব দূর করতে ব্যবহার করতে পারেন নিম তেল। এতে লিনোলিক অ্যাসিড, পালমিটিক অ্যাসিড, ওলিক অ্যাসিড ও স্টিয়ারিক অ্যাসিডের মতো প্রয়োজনীয় ফ্যাটি অ্যাসিড আছে। এতি ত্বকের শুষ্কতা দূর করে ত্বক ময়েশ্চরাইজ করে।


ত্বকের কোনও ক্ষতি পূরণে ব্যবহার করতে পারেন নিমের তেল। এটি অ্যান্টি অক্সিডেন্ট বৈশিষ্ট্য সমৃদ্ধ। এই তেলে আছে নিম্বোলাইড ও আজাডিরাকটিন। এটি ফ্রি রাডিক্যালের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে। ত্বকের সামগ্রিক গঠন করে উন্নত। মেনে চলুন এই বিশেষ টিপস।


ত্বকের কোনও রকম সংক্রমণ থেকে মুক্তি পেতে ব্যবহার করতে পারেন নিম পাতার তেল। ত্বকে নানা কারণে সংক্রমণ দেখা দেয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে তুলোয় করে এই তেল সংক্রমণের ওপর লাগান। এতে উপকার পাবেন।


একজিমার মতো সমস্যা দূর হয় নিম তেলের গুণে। একজিমার মতো চর্মরোগের সমস্যা দেখা দেয় প্রায়শই। এই সমস্যা থেকে মুক্তি পেতে হাতিয়ার করুন নিম তেল। এই তেলে আছে উপকারী উপাদান। নিম তেল ব্যবহারে একজিমার মতো রোগ থেকে মেলে মুক্তি। মেনে চলুন এই বিশেষ টিপস।


ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে মেনে চলুন এই বিশেষ টিপস। ঘরোয়া উপায় কঠিন সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। এবার থেকে ব্যবহার করুন নিম তেল। নিম গাছের বীজ থেকে তৈরি হয় এই তেল। যা ত্বকের জন্য বেশ উপকারী। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.