সোনার নানা গুণ! স্বাস্থ্য ভালো রাখে, ভালো রাখে মনও



 ODD বাংলা ডেস্ক: হিন্দু ধর্মে সোনাকে অত্যন্ত শুভ ধাতু হিসেবে মনে করা হয়। পাশাপাশি সোনার ঔষধী গুণও রয়েছে যথেষ্ট। আয়ুর্বেদে সোনার ছাই ওষুধের মধ্যে মেশানো হয়। জ্যোতিষ অনুসারে সোনা গায়ে পরে থাকলে সৌভাগ্য বৃদ্ধি হয়, কারণ সোনা হল সৌভাগ্যের প্রতীক। সোনার শুভ প্রভাবে সুখ ও সমৃদ্ধিও বৃদ্ধি পায়।


সোনা কেন দামী ধাতু?


আসলে আমাদের দেশে সোনার চাহিদা রয়েছে যথেষ্ট। সোনা সবাইকে আকর্ষণ করে। সবাই নিজের কাছে সোনা রাখতে চান। সোনার সঙ্গে সুখ ও সমৃদ্ধি জড়িত বলে মনে করা হয়। সোনার চাহিদা এত বেশি হওয়ায় সোনা দামী ধাতু। সোনা আমাদের শরীরও ভালো রাখে বলে জানাচ্ছে চিকিত্‍সাশাস্ত্র। সোনার মধ্যে এমন অনেক উপাদান রয়েছে, যা স্বাস্থ্যের জন্য খুবই ভালো।


সোনা গ্রহদোষ দূর করে


জ্যোতিষ অনুসারে সোনা গ্রহদোষ দূর করতে অত্যন্ত কার্যকরী ভূমিকা গ্রহণ করে। মনে করা হয়, যাঁরা গায়ে সোনা পরে থাকেন, তাঁদের উপর কোনও গ্রহের অশুভ প্রভাব কাজ করে না। আরও মনে করা হয় যে সোনা গায়ে থাকলে তা ব্যক্তির মনঃসংযোগের ক্ষমতা বাড়িয়ে দেয়।


স্বাস্থ্যের জন্যও উপকারী সোনা


মনে করা হয় যে সোনা আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। যাঁরা হার্টের অসুখে ভুগছেন, তাঁদের জন্য সোনা উপকারী, এমনটাই বলা হয় আয়ুর্বেদ শাস্ত্রে। সোনার হার গলায় পরে থাকলে হার্টের অসুখ হয় না বলে মনে করেন অনেকে। কারণ বুকের উপর সোনার স্পর্শ হৃদস্পন্দনকে স্বাভাবিক রাখে বলে মনে করা হয়।


কীভাবে পরবেন সোনা?


জ্যোতিষ অনুসারে সোনার পূর্ণ উপকার তখনই পাওয়া যায়, যখন এটি সব নিয়ম মেনে পরা হয়। জেনে নিন সোনা কী ভাবে পরতে হয়।


* সোনা এমন ভাবে পরবেন, যাতে তা অবশ্যই আপনার শরীরকে স্পর্শ করে থাকে। সোনার স্পর্শ আপনার শরীরে না লাগলে কোনও উপকার পাবেন না।


* জ্যোতিষ বিশেষজ্ঞরা জানাচ্ছেন যে কোনও শুভ দিন দেখেই সোনার গয়না পরুন। শুভ দিন এবং শুভ মুহূর্তেই কোনও সোনার গয়ন প্রথমবার পরা উচিত। রবি, বুধ, বৃহস্পতি এবং শুক্রবারে সোনা পরা শুভ।


* সোনা হারিয়ে ফেলা মোটেও শুভ লক্ষণ হিসেবে মনে করা হয় না। তাই নিজের সোনাকে যত্ন করে রাখুন। সোনা যিনি পরে থাকেন, তাঁর মনে সব সময় পজিটিভ চিন্তা রাখা উচিত। গায়ে সোনার গয়না পরে অন্যের খারাপ করবেন না বা খারাপ চিন্তা করবেন না। ধর্মীয় কাজ করার আগে গায়ে একটু হলেও সোনা পরে নেওয়া শুভ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.