হাতব্যাগ কেনার সময় যা মনে রাখতে হবে

 


ODD বাংলা ডেস্ক:  সব প্রয়োজনীয় জিনিস এক জায়গায় রাখার ক্ষেত্রে একটি হাতব্যাগ নিঃসন্দেহে নারীদের সেরা বন্ধু। বাজারে বিকল্পের আধিক্য থাকলেও নিজের জন্য সঠিক ব্যাগটা খুঁজে পাওয়া কখনো কখনো একটু কঠিন হতে পারে। তাই হাতব্যাগ কেনার আগে কী কী বিষয় দেখে কিনবেন জেনে নিন।


কী ধরনের ব্যাগ


বাজারে বিভিন্ন ধরনের হাতব্যাগ রয়েছে।


যেমন কাপড়, চামড়া ইত্যাদি। যে ধরনের ব্যাগই নিন না কেন, ব্যাগটি টেকসই কি না দেখে নিতে হবে। একটা ব্যাগ বেশি দাম দিয়ে কিনে যদি না টেকে তাহলে ব্যাপারটা খারাপ হয়ে যাবে। যদি প্রতিদিনের ব্যবহারের জন্য হাতব্যাগ কেনেন, তাহলে চেষ্টা করতে হবে একটু ভালো মানের হাতব্যাগ কেনার।  

সঠিক আকার ও ওজন 


ব্যাগে কী পরিমাণ ওজন নেবেন এবং কতটা আপনি নেবেন-এই বিষয়গুলো খেয়াল করতে হবে। হতে পারে একটি জলের ছোট বোতল নিতে চান এবং সঙ্গে অন্য কিছু সেটা বুঝে কিনুন। কারণ যেসব ব্যাগ বেশি ওজন বহন করতে পারে না, সেই ব্যাগে অতিরিক্ত জিনিস ঢোকানো মানে বোকামি। তাই সঠিক আকার এবং কতটুকু ওজন নেবেন সেটা বুঝে কিনুন।  


রং এবং অতিরিক্ত পকেট


কাপড়ের ব্যাগ কেনার সময় রঙের দিকে বেশি গুরুত্ব দেওয়া উচিত। কারণ কাপড়ের ব্যাগ থেকে রং ওঠার আশঙ্কা বেশি থাকে। কেনার সময় সব বিক্রেতা রঙের গ্যারান্টি দেয়, কিন্তু বাসায় এসে পড়তে হয় বিপদে। আবার অনেক পকেটযুক্ত ব্যাগ না কেনাই ভালো। সহজে যেটা ব্যবহার করতে পারবেন সেটা কিনুন।


দাম


হাতব্যাগ কেনার সময় অবশ্যই দামের দিকটা বিবেচনায় আনতে হবে। সব সময় ব্যবহারের জন্য ভালো ব্যাগটাই কেনা ভালো। হোক সেটা দামি। কয়েকটা দোকান ঘুরে তারপর হাতব্যাগ কেনা উচিত। কারণ কিছু কিছু দোকানে দাম বেশি লিখে রাখে। কয়েকটা দোকান ঘুরে না কিনলে দাম সম্পর্কে জানতে পারবেন না।  

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.