শিশুদের এইসব নাম রাখলে হতে পারে জেল

 


ODD বাংলা ডেস্ক: সন্তানের নাম রাখা নিয়ে বাবা মায়ের চিন্তার শেষ নেই। সব বাবা-মা চান সন্তানের নাম হবে সুন্দর। এর একটি আলাদা অর্থ থাকবে। নামের ব্যাপারে আনকমন নাম খুঁজে বের করতেও মরিয়া কেউ-কেউ। তাহলে আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে বাবা-মা তাদের সন্তানের নামের ব্যাপারে খুব যত্নশীল এবং আলাদা, বিখ্যাত বা সুন্দর নাম খুঁজে বের করার চেষ্টা করেন।

আপনি এতক্ষণে নিশ্চয়ই শুনেছেন যে কিছু নাম খুব জনপ্রিয়, অনন্য, আধুনিক এবং সবার পছন্দ, কিন্তু আপনি কি কখনো শুনেছেন যে কিছু নাম শিশুদের জন্যও নিষিদ্ধ করা হয়েছে। হ্যাঁ, বিশ্বের বিভিন্ন দেশে অনেক নাম নিষিদ্ধ করা হয়েছে। এখানে আমরা আপনাকে এমন কিছু নাম সম্পর্কে বলছি যা অনেক দেশে নিষিদ্ধ।


নামগুলো কী কী যেনে নিন


>>অ্যাডলফ হিটলার: জার্মানি, মালয়েশিয়া, নিউজিল্যান্ড এবং মেক্সিকোতে একটি শিশুর নাম অ্যাডলফ হিটলার রাখা বেআইনি এবং এর কারণটি আর নতুন করে বলার নেই।


>>আমির: এই নামটি ভারতে, বিশেষ করে মুসলমানদের মধ্যে বেশ জনপ্রিয় হতে পারে, তবে আমির সৌদি আরবে একটি নিষিদ্ধ নাম। কারণ এর অর্থ রাজপরিবারের কেউ।


>>​ইকিয়া: আপনি জাপানে আপনার শিশুর নাম ইকিয়া রাখতে পারবেন না। নামে একটি কোম্পানি রয়েছে এবং এই নামটি নিষিদ্ধ তালিকায় রয়েছে। আপনি যদি জাপানে থাকেন তবে আপনাকে ইকিয়া নাম রাখার অনুমতি নেই।


>>সায়ানাইড: এই নামটি যুক্তরাজ্যে নিষিদ্ধ। এর অর্থ একটি বিপজ্জনক বিষ। সম্ভবত শুধু ব্রিটেনে নয়, ভারতেও কেউ তাদের সন্তানের নাম সায়ানাইড রাখতে চাইবে না।


>>অনুমা: জাপানে এর অর্থ শয়তান এবং আপনি আপনার শিশুর নাম অনুমা রাখতে পারবেন না। বলা হয় যে নামটি আমাদের ব্যক্তিত্বকে অনেক বেশি প্রভাবিত করে। আপনি কখনই আপনার সন্তানকে শয়তানের নাম দিতে চান না।


​>>জুডাস: সুইজারল্যান্ডে নিষিদ্ধ এই নামটি। দেশটির লক্ষ্য শিশুদের ধর্মীয় নাম দেওয়া থেকে নিরুৎসাহিত করা। কারণ তারা বিশ্বাস করে যে এটি শিশুদের ক্ষতি করতে পারে।


>>​ভায়াগ্রা: এক রাশিয়ান দম্পতি তাদের সন্তানের এই নাম রাখতে চেয়েছিলেন কিন্তু প্রশাসন তাদের অস্বীকার করে। ভায়াগ্রা নামটি কোনো দেশেই জন্য সঠিক নয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.