সূর্যাস্তের পর জন্ম যাঁদের, কেমন ধরনের মানুষ তাঁরা? জেনে নিন...



 ODD বাংলা ডেস্ক: জ্যোতিষশাস্ত্র অনুসারে সূর্যাস্তের আগে ও সূর্যাস্তের পরে জন্ম নেওয়া মানুষদের মানসিকতা ও চারিত্রিক গঠনে বিস্তর ফারাক এসে যায়। বৈদিক জ্যোতিষে এই তিনটি বিষয়ের উপর নির্ভর করেই মানুষের জন্মছক তৈরি করা হয়ে থাকে।


সূর্যোদয় থেকে সূর্যাস্তের মধ্যে অর্থাত্‍ দিনের বেলা যাঁদের জন্ম , তাঁরা সৌর কোষ্ঠীর  অধিকারী, অর্থাত্‍ তাঁদের জন্মছকে সূর্যের প্রভাব অনেক বেশি থাকে। আর সূর্যাস্তের পর  থেকে পরের দিন সূর্যোদয়ের মধ্য়ে অর্থাত্‍ রাতের বেলা যাঁদের জন্ম, তাঁরা চান্দ্র কোষ্ঠীর  অধিকারী। অর্থাত্‍ এঁদের জন্মছকে চাঁদের প্রভাব বেশি লক্ষ্য করা যায়।


সূর্যাস্তের পর জন্ম হলে চরিত্র ও মানসিকতা কেমন হয়?


সৌরকোষ্ঠী যাঁদের, তাঁদের উপরে সূর্যের প্রভাব অনেক বেশি স্পষ্ট ভাবে বোঝা যায়। পাশাপাশি রাতে যাঁদের জন্ম, তাঁদের কোষ্ঠীতে চাঁদ, শুক্র ও মঙ্গলের প্রভাব বেশি থাকে। সূর্যাস্তের পর যাঁদের জন্ম, তাঁরা সাধারণত বেশি আবেগপ্রবণ ও লাজুক প্রকৃতির হন। এরা সহজেই অন্যের কথা মেনে নেন। এই মানুষদের মধ্যে নানা বিষয়ে প্রচুর জ্ঞান থাকে। তবে কোনও বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে এঁরা নিজেদের বুদ্ধির থেকে আবেগকে বেশি প্রাধান্য দেন।


সূর্যাস্তের পর যাঁদের জন্ম, তাঁদের ব্যক্তিত্ব দিনের বেলার জাতকদের থেকে অনেকটাই আলাদা। এঁদের মধ্যে তীব্র অন্তর্দৃষ্টি থাকে। এই মানুষরা নানা বিষয়ে গভীর ভাবে নানা বিষয়ে চিন্তাভাবনা করতে পারেন। সৃজনশীল কাজে সাধারণত সাফল্য পান রাতের বেলার জাতকরা। মায়ের সঙ্গে এঁদের সম্পর্কের বন্ধন অত্যন্ত শক্তিশালী হয়। সূর্যাস্তের পর যাঁদের জন্ম, তাঁরা কঠোর পরিশ্রমী হন এবং নিজেদের মনের ইচ্ছে পূরণ করতে জান-প্রাণ লাগিয়ে দেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.