ওজন কমাতে খান পাতিলেবুর খোসা, রইল মেদ ঝড়ানোর বিশেষ টোটকার হদিশ, দেখে নিন এক ঝলকে



ODD বাংলা ডেস্ক: বাড়তি মেদ ঝড়িয়ে ফেলতে চান প্রায় সকলেই। বাড়তি মেদ একদিকে যেমন সৌন্দর্যের পথে বাধা সৃষ্টি করে তেমনই তা একাধিক জটিলতার কারণ হয়। কিন্তু, বাড়তি মেদ ঝেড়ে ফেলা এত সহজ কথা নয়। বাড়তি মেদ কমাতে অনেকেই নানান পদ্ধতি মেনে চলেন। কেউ ডায়েটের নামে অর্ধেক খেয়ে থাকেন তো কেউ কঠিন এক্সারসাইজ করেন। এবার মেদ ঝড়াতে ভরসা রাখুন পাতিলেবুর খোসার ওপর। এই বিশেষ উপায় খেতে পারেন পাতিলেবুর খোসা। দ্রুত মুক্তি মিলবে সমস্যা থেকে। জেনে নিন কীভাবে পাতিলেবুর খোসা ওজন কমাতে কাজ করে।


মানসিক চাপের কারণে বাড়তে তাকে স্থূলতা। লেবুর খোলায় আছে ফ্ল্যানভোনয়েডের মতো পুষ্টি উপাদান। যা মানসিক চাপ কমাতে সাহায্য করে। তাই যারা মানসিক চাপে ভুগছেন তারা খেতে পারেন লেবুর খোসা। শরীরের চর্বি বৃদ্ধি কারণ হতে পারে টক্সিনের পরিমাণ বেড়ে যায়। লেবুর খোসা খেলে শরীরের উপস্থিত বিষাক্ত উপাদানগুলো শরীর থেকে বেরিয়ে আসবে ও ওজন কমাতে সাহায্য কবে। তেমনই ভিটামিন সি ফ্যাট কমাতে সাহায্য করে। তেমনই লেবুর খোসায় থাকা পেকটিন নাম উপাদান ওজন কমাতে বেশ উপকারী।


এখন প্রশ্ন হল কীভাবে খাবেন লেবুর খোসা-


লেবুর খোসায় প্রচুর পরিমাণে ভিটামিন সি ও ফাইবার আছে। যা চর্বি কমাতে সাহায্য করে। লেবুর খোসা শুকিয়ে গুঁড়ো তৈরি করুন। এবার এই পাউডার গরম জলে মিশিয়ে খান। এতে মিলবে উপকার।


তেমনই লেবুর খোসা দিয়ে ওজন কমানোর পানীয় তৈরি করতে পারেন। একটি পাত্রে জল নিয়ে তা গরম করুন। ফুটতে শুরু করলে তাতে লেবুর খোসার গুঁড়ো দিন। এবার তা অন্তত ৩০ মিনিট ফোটান। প্রতিদিন সকালে খালি পেটে পান করুন এই পানীয়।


তেমনই লেবুর খোসায় রয়েছে একাধিক গুণ। মুখের সংক্রমণ, দাঁতের ব্যথার মতো সমস্যার ক্ষেত্রে লেবুর খোসা উপকারী। এর জন্য লেবুর খোসা দিয়ে দাঁত মাজুন। তেমনই বডি স্ক্রাবার বানাতে পারেন লেবুর খোসা দিয়ে। লেবুর খোসা কুচি করে কেটে ননি। এবার এর সঙ্গে চিনি ও অলিভ অয়েল মিশিয়ে নিন। এবার এটি ত্বকে লাগান। ভালো করে ম্যাসাজ করুন। এটি বডি স্ক্রাবার হিসেবে কাজ করে। মেনে চলুন এই বিশেষ টিপস। এবার থেকে ব্যবহার করুন পাতিলেবুর খোসা। ওজন কমাতে খান পাতিলেবুর খোসা গুঁড়ো। দ্রুত মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.