পিরিয়ডস সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর হবে ঘরোয়া উপায়, রইল কয়টি বিশেষ টোটকার হদিশ

 


ODD বাংলা ডেস্ক: পিরিয়ড নিয়ে প্রতি মাসে লেগে থাকে একে পর এক সমস্যা। এই পাঁচটা দিন যেন সব থেকে কঠিন দিন। পেটে ব্যথা, বমি ভাব থেকে শুরু করে কোষ্ঠাকাঠিন্যের মতো সমস্যা দেখা যায়। পিরিয়ডস সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর করতে মেনে চলুন ঘরোয়া টোটকা। জেনে নিন কোন সমস্যার কী সমাধানের রাস্তা।


পেট ব্যথা- পিরিয়ডসের প্রথম দিনের পেটে ব্যথার সমস্যায় ভোগেন প্রায় সকলেই। সমস্যা থেকে মুক্তি পেতে পেইন কিলার জাতীয় ওষুধ খান অনেকে। আবার অনেকে চিকিৎসকের পরামর্শ মেনে ওষুধ খেয়ে থাকেন। এবার পেটে ব্যথার সমস্যা সমাধানে চা খান। লিকার চা তৈরির সময় জোয়ান দিয়ে তা ফুটিয়ে নিন। সমস্যা থেকে দ্রুত মিলবে মুক্তি।


এই সময় অনেকের পেট ফোলার সমস্যা দেখা দেয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে রয়েছে ঘরোয়া টোটকার হদিশ। জিরের জল পান করুন। এই সমস্যা থেকে দ্রুত মিলবে মুক্তি। পিরিয়ডসের কদিন মেনে চলুন এই টোটকা।


অনিদ্রা জনিত সমস্যা থেকে মুক্তি পেতে রয়েছে ঘরোয়া টোটকা। মাসিক চক্রের সময় অনিদ্রা জনিত সমস্যা দেখা দেয় অনেকের। এই সময় ভালো ঘুম হয় না। এমন সমস্যা হলে পিরিয়ডসের কদিন ক্যাফিন মুক্ত চা খান। ক্যাফিন খেলে ঘুমে ব্যঘাত ঘটে। এই সময় ক্যামোমাইল চা খেতে পারেন। এমন চা স্বাস্থ্যের জন্য খুবই ভালো। এটি খেলে যেমন ঘুম সঠিক হবে তেমনই দূর হবে নানান শারীরিক জটিলতা। সুস্থ থাকতে মেনে চলুন এই বিশেষ টিপস।


পিরিয়ডসের সময় ক্লান্তি ভাব দেখা দেয় প্রায় সকলের। এই সময় ফল, সবজি, প্রোটিন, শস্য ও কার্বোহাইড্রেট, বাদাম খান। এতে দূর হবে ক্লান্তি ভাব। এই কটা দিন খাদ্যতালিকায় রাখুন বিশেষ নজর। দ্রুত মিলবে উপকারষ


কোষ্ঠকাঠিন্যের সমস্যা দেখা দেয় অনেকের। পিরিয়ডস শুরুর আগে থেকে কোষ্ঠকাঠিন্যের সমস্যা শুরু হয়। টানা কদিন চলতে থাকে এই সমস্যা। সমস্যা থেকে মুক্তি পেতে ফাইবার সমৃদ্ধ খাবার খান। এতে শরীর থাকবে সুস্থ। সঙ্গে ফাইবার খেলে আর পেটের সমস্যা হবে না। মেনে চলুন এই বিশেষ টিপস। সুস্থ থাকতে সারা মাস খাদ্য তালিকায় রাখুন প্রোটিন, ক্যালসিয়াম, ভিটামিন, মিনরেলের মতো উপাদান সমূহ। মিলবে উপকার। সঙ্গে পিরিয়ডস সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর করতে ভরসা রাখুন ঘরোয়া টোটকার ওপর।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.