৫ মিনিট ব্যয় করে ত্বকে আনুন জেল্লা, রইল ত্বক ডিটক্স করার বিশেষ টোটকা, জেনে নিন কী করবেন

 


ODD বাংলা ডেস্ক: দূষণ, ক্লান্তি, সূর্য রশ্মি ও অত্যাধিক জাঙ্ক ফুড খাওয়ার কারণে আমাদের ত্বকের মারাত্মক ক্ষতি হয়। তেমনই নিত্য নতুন পণ্য ব্যবহারে ত্বকে ক্ষতি হয়ে থাকে। স্কিন ডিটক্স করার মাধ্যমে এই সকল খারাপ উপাদান বের করে দেওয়া হয়।


স্কিন ডিটক্স করতে যেমন পার্লারের দারস্থ হতে পারেন তেমনই ব্যবহার করতে পারেন ঘরোয়া টোটকা। আজ রইল কয়টি ঘরোয়া প্যাকের হদিশ। এমনিতেও ত্বকের যত্নে আমরা অনেকেই ঘরোয়া টোটকার ওপর ভরসা রাখি। এবার ত্বকের যত্নে ঘরোয় উপায় ডিটক্স করুন। 


সবজির রস খেলে স্কিন ডিটক্স করতে। প্রথমে পালং শাক, পুদিনা পাতা, ধনে পাতা নিন। ভালো করে ধুয়ে নিন। মিক্সিতে প্রথমে পালং শাক, পুদিনা পাতা, ধনে পাতা ব্লেন্ড করে নিন। এই সময় পরিমাণ মতো জল দেবেন। তারপর তা ছেঁকি নিন। এতে মেশান পাতিলেবুর রস। 



গরম জল ও লেবু দিয়ে শরবত তৈরি করে খান। এটি ত্বককে ডিটক্স করে। দ্রুত ত্বকে আসবে জেল্লা। খালি পেটে এই শরবত খান। একটি গ্লাসে ঈষদুষ্ণ গরম জল নিন। তাতে মেশান পাতিলেবুর রস ও মধু। মিশ্রণটি পান করুন। প্রতিদিন এই শরবত পান করুন। 


সামুদ্রিক নুন ও মধু দিয়ে বানাতে পারেন ডিটক্স প্যাক। মুখের ত্বক এক্সফোলিয়েটিং করার জন্য সামুদ্রিক নুন ও মধু দিয়ে বানান প্যাক। পরিমাণ মতো সামুদ্রিক নুন নিন। তার সঙ্গে মেশান মধু। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। 


চাইলে মধু ও কফির স্ক্রাব ব্যবহার করতে পারেন স্কিন ডিটক্স করাতে। একটি পাত্রে ১ টেবিল চামচ কফি নিন। তাতে মেশান পরিমাণ মতো মধু। মিশ্রণটি মুখে লাগান। হালকা করে ঘষে নিন। দূর হবে ত্বকে জমে থাকা নোংরা। মেনে চলুন এই বিশেষ টিপস। 



নারকেল তেল ও জলপাই তেল দিয়ে ত্বক ডিটক্স করতে পারেন। একটি পাত্রে সম পরিমাণ নারকেল তেল ও জলপাই তেল নিন। এটি দিয়ে ম্যাসাজ করুন। তারপর হালকা গরম জলে ধুয়ে নিন। এই তেল ত্বক ডিটক্স করবে। মিলবে উপকার। 


অ্যাভোকাডো ও মধু দিয়ে বানানো প্যাক ত্বক ডিটক্স করতে পারে। প্রথমে অ্যাভোকাডো কেটে সবুজ অংশ বের করে নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে পেস্ট বানান। মিশ্রণটি মুখে লাগান। হালকা করে ঘষে নিন। দূর হবে ত্বকে জমে থাকা নোংরা। মেনে চলুন এই বিশেষ টিপস। 


ওটস ও কলা দিয়ে ডিটক্স করতে পারেন ত্বক। একটি কলা নিয়ে চটকে নিন। এবার তাতে মেশান ওটস। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। হালকা করে ঘষে নিন। দূর হবে ত্বকে জমে থাকা নোংরা। মেনে চলুন এই বিশেষ টিপস। ত্বক হবে ডিটক্স।


কোকো পাউডার ও আমন্ড দিয়ে বানিয়ে ফেলুন। কয়েকটি আমন্ড নিয়ে একটি বাটিতে জল নিয়ে ডুবিয়ে রাখুনষ সারা রাত রাখার পর তা তুলে বেটে নিন। এবার তাতে মেশান কোকো পাউডার। মিশ্রণটি মুখে লাগান। হালকা করে ঘষে নিন। দূর হবে ত্বকে জমে থাকা নোংরা। মেনে চলুন এই বিশেষ টিপস। ত্বক হবে ডিটক্স। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.