তৃতীয় বিশ্বযুদ্ধ থেকে মঙ্গলে মানুষ! ২০২৩ নিয়ে আর যা বলেছেন নস্ট্রাদামুস



 ODD বাংলা ডেস্ক: নস্ট্রাদামুস, এই নামটির সঙ্গে বহু বছর ধরেই পরিচিত আমরা সবাই। দীর্ঘকাল ধরে একের পর এক ভবিষ্যত্‍বাণী নির্ভুল ভাবে মিলিয়ে দিয়েছেন তিনি। নস্ট্রাদামুসের করা কিছু উল্লেখযোগ্য ভবিষ্যত্‍বাণীর মধ্যে রয়েছে হিটলারের উত্থান, দ্বিতীয় বিশ্বযুদ্ধ, টুইন টাওয়ার ধ্বংস এবং ফরাসি বিপ্লব। মানব সভ্যতার ইতিহাসের মোড় ঘুরিয়ে দেওয়া এই সব ঘটনা ঘটার অনেক আগেই এসবের ভবিষ্যত্‍বাণী করে গিয়েছিলেন নস্ট্রাদামুস। ফরাসি এই ভবিষ্যত্‍বক্তা তাঁর সারা জীবনে ৬,৩৩৮টি ভবিষ্যত্‍বাণী নথিভুক্ত করেন। যার মধ্যে রয়েছে এই বিশ্ব কবে এবং কী ভাবে শেষ হবে, সেই কথাও।


আসছে ২০২৩ সাল। ২০২২-এর প্রায় শেষের মুখে এসে দাঁড়িয়ে এখন আমাদের মনে প্রশ্ন যে আগামী বছর কেমন কাটতে চলেছে এবং কী ঘটতে পারে। জেনে নেওয় ২০২৩ সাল সম্পর্কে কী বলে গিয়েছেন নস্ট্রাদামুস।


২০২৩ নিয়ে নস্ট্রাদামুসের ভবিষ্যত্‍বাণী


তৃতীয় বিশ্বযুদ্ধ


নস্ট্রাদামুসের কথা অনুসারে আগামী বছর তৃতীয় বিশ্বযুদ্ধ হতে পারে। সাত মাস ধরে এই প্রলয়ংকরী যুদ্ধ চলবে বলে জানিয়েছেন তিনি। গত বছর থেকে যে ভাবে যুদ্ধে লিপ্ত হয়েছে রাশিয়া ও ইউক্রেন, তাতে এই যুদ্ধই তৃতীয় বিশ্বযুদ্ধে আকার নিতে পারে বলে আশঙ্কা করছেন অনেকেই। এছাড়া দক্ষিণ-পূর্ব এশিয়ায় চিন ও তাইওয়ানের মধ্যে সম্পর্ক যেভাবে উত্তপ্ত হয়ে উঠছে এবং তার মধ্যে আমেরিকার জড়িয়ে পড়ার সম্ভাবনা তৈরি হচ্ছে, তাতে পরমাণু যুদ্ধের আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।


মঙ্গলে মানুষ


নস্ট্রাদামুসের ভবিষ্যত্‍বাণী অনুসারে ২০২৩ সালে মঙ্গলে পা রাখতে পারে মানুষ। এলন মাস্কের প্রস্তাব অনুসারে ২০২৯ সালের মধ্যে মানুষ মঙ্গলে পা রাখবে।


নয়া পোপ


পোপ ফ্রান্সিসের পর ২০২৩ সালে নতুন কেউ পোপ হিসেবে মনোনীত হতে পারেন, এমনটাই জানিয়েছেন নস্ট্রাদামুস। তবে এই নয়া নানা বিতর্কে জড়িয়ে পড়বেন বলেও আশঙ্কা প্রকাশ করেছেন নস্ট্রাদামুস।


নতুন শক্তির কেন্দ্র


আগামী বছরের পৃথিবীতে শক্তি ও ক্ষমতার নতুন কেন্দ্র মাথা তুলতে পারে। দুই বিশাল শক্তি একসঙ্গে জোট গঠন করে গোটা দুনিয়া শাসন করবেন বলে জানিয়েছেন তিনি। এই জোট একজন নারী ও একজন পুরুষের হতে পারে। তবে এই জোটের শুভ শক্তি ক্রমশ অস্তমিত হয়ে অশুভ শক্তি মাথা তুলবে।

১৫০৩ সালে ফ্রান্সের সেন্ট রেমে দি প্রভিন্সে জন্মগ্রহণ করেছিলেন নস্ট্রাদামুস। তাঁর করা ভবিষ্যত্‍বাণীগুলির মধ্যে ৭০ শতাংশই সত্যি প্রমাণিত হয়েছে বলে দাবি তাঁর ভক্তদের।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.