শীতের মরশুমে ত্বকে জেল্লা আসবে জেল্লা, কম্বিনেশন স্কিনের জন্য রইল বিশেষ প্যাকের হদিশ

 


ODD বাংলা ডেস্ক: সকালে ঠান্ডা আমেজ আর ত্বকের রুক্ষ্ম ভাব জানান দিচ্ছে শীত আসছে। কালী পুজোর পর থেকেই শীতের হালকা আমেজ অনুভব করছেন অনেকেই। এই ত্বকের রুক্ষ্ম ভাব বিশেষ ভাবে জানান দিচ্ছে শীত আসছে। আর শীত মানে ত্বকের নানান সমস্যা। এই সকল সমস্যা এক এক ধরনের ত্বকে এক এক রকম। শুষ্ক ত্বকে এক রকম সমস্যা তো তৈলাক্ত ত্বকে অন্য রকম। বিশেষ করে কম্বিনেশন স্কিনে সমস্যা আরও জটিল মনে হয় এই সময়। কম্বিনেশন ত্বকের জন্য রইল বিশেষ টোটকা। রইল কয়টি ঘরোয়া প্যাকের হদিশ। কম্বিনেশন ত্বকে জেল্লা আনতে ও ত্বকের সমস্যা সমাধানে ব্যবহার করুন এই প্যাক। জেনে নিন কীভাবে।


মধু, দই, গোলাপ জল দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি পাত্রে পরিমাণ মতো দই নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। মেশান গোলাপ জল। তিনটি উপকরণ ভালো করে ফেটিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বক হবে নরম। ত্বকে আসবে জেল্লা।


ওটস ও আমন্ড দিয়ে তৈরি প্যাক কম্বিনেশন স্কিনের জন্য বেশ উপকারী। প্রথমে ওটস ও আমন্ড মিহি করে গুঁড়ো করে নিন। মিশ্রণ দুটো এক সঙ্গে মিশিয়ে নিয়ে তাতে পরিমাণ মতো জল ও গোলাপ জল দিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।


পেঁপে ও কলা দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। পেঁপের একটি টুকরো ও অর্ধেক কলা নিয়ে ভালো করে চটকে নিন। এবার তাতে মেশান পরিমাণ মতো মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। দ্রুত মিলবে উপকার।


মুলতালি মাটি ও গোলাপ জল দিয়ে প্যাক বানান। এবার তা মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। দ্রুত মিলবে উপকার।


শসা ও মধু দিয়ে বানাতে পারেন প্যাক। কম্বিনেশন স্কিনের জন্য বেশ উপকারী শসা ও মধুর ফেসপ্যাক। একটি শসা নিয়ে তা গ্রেট করে নিন। এবার তার সঙ্গে মেশান পরিমাণ মতো মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বকে জেল্লা আসবে এই পাঁচ প্যাকের গুণে, কম্বিনেশন স্কিনের জন্য বেশ উপকারী এই সকল প্যাক।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.