কপালে লাল টিপ বা তিলক পরলে সমস্যা তাড়া করে বেড়াবে এই ২ রাশির জাতকদের

 


ODD বাংলা ডেস্ক: কপালে দুই ভুরুর মাঝখানে তিলক লাগানোর বিশেষ গুরুত্ব রয়েছে আমাদের সমাজে। পুজো করার সময়, স্নান সেরে অথবা বাড়ি থেকে বেরনোর আগে কপালে তিলক লাগান অনেকেই। তিলক লাগানো অত্যন্ত শুভ বলে মনে করা হয়। হিন্দুধর্ম অনুসারে দেবতাদের মতো মানুষের কপালেও তৃতীয় চক্ষু থাকে। তবে দেবতার তৃতীয় নয়ন সক্রিয় থাকে এবং মানুষের তৃতীয় নয়ন নিষ্ক্রিয় থাকে। কপালের তিলক সেই তৃতীয় নয়নের প্রতিনিধিত্ব করে বলে মনে করা হয়।


কপালের টিপ বা তিলক পরলে তা আমাদের শান্তি ও শক্তি প্রদান করে। নানা ধরনের তিলকের উল্লেখ হিন্দুধর্মে পাওয়া যায়। এগুলি হল - গোপীচন্দন তিলক, সিঁদুরের তিলক, চালের তিলক, চন্দনের তিলক ও ভষ্মের তিলক। তিলক লাগালে আমাদের মনের ভেতরটা পরিশুদ্ধ হয় বলে প্রচলিত বিশ্বাস। কপালে লাল তিলক অত্যন্ত পরিচিত আমাদের কাছে। তবে একটা কথা মনে রাখবেন, লাল তিলক কিন্তু সবার জন্য মোটেও শুভ নয়। জেনে নিন কাদের লাল তিলক লাগানো উচিত নয়।


লাল রঙের প্রভাব


যখন কোনও গ্রহ নিজের অবস্থান বা গতির পরিবর্তন করে, তখন তার প্রভাব রাশিচক্রের প্রতিটি রাশির জাতকদের উপর এসে পড়ে। তার প্রভাবে কোনও কোনও রাশির জাতকদের উপর সুখের বৃষ্টি হয়, আবার কোনও কোনও রাশির জাতকরা দুঃখের সাগরে নিমজ্জিত হন। একই ভাবে বিভিন্ন রঙের প্রভাবও বিভিন্ন রাশির উপর এসে পড়ে। কারণ বিভিন্ন রং বিভিন্ন গ্রহের সঙ্গে সম্পর্কযুক্ত।


আজ আমরা আলোচনা করছি লাল রং নিয়ে। লাল রং হল মঙ্গলের সঙ্গে সম্পর্কযুক্ত। এই গ্রহটির রংও লাল হওয়ায় একে লাল গ্রহ বলা হয়। মঙ্গলকে বলা হয় নবগ্রহের সেনাপতি। এই গ্রহ সাহস, যুদ্ধবিগ্রহ ও হিংসার সঙ্গে সম্পর্কযুক্ত। লাল রংটি মঙ্গলের সঙ্গে যুক্ত, তাই লাল সবচেয়ে শক্তিশালী রং বলে মনে করা হয়। উত্তেজনা ও রাগের প্রতীক হল লাল রং।


লাল রং কাদের জন্য অশুভ?


জ্য়োতিষ অনুসারে বৃশ্চিক ও মেষ রাশির অধিপতি হল মঙ্গল। এই দুই রাশির জন্য এমনিতে লাল রং শুভ। কিন্তু এই দুই রাশির জাতকের কোষ্ঠীতে মঙ্গল অশুভ স্থানে থাকলে তখন লাল রং উল্টে এদের ক্ষতি করতে পারে। মঙ্গল কোষ্ঠীতে ক্ষতিকর অবস্থানে থাকলে অবশ্যই লাল রং এড়িয়ে যাওয়া উচিত বৃশ্চিক ও মেষ রাশির জাতকদের। সেক্ষেত্রে এই দুই রাশির জাতকরা লাল টিপ বা লাল তিলক লাগাবেন না।


আরও কারা লাল তিলক লাগাবেন না?


জ্যোতিষ অনুসারে শনি ও মঙ্গল হল পরস্পরের শত্রু গ্রহ। শনি একদমই লাল রং পছন্দ করেন না। শনির প্রিয় রং হল কালো। মকর ও কুম্ভ রাশির গ্রহাধিপতি হলেন শনি। তাই এই দুই রাশির জাতকদের লাল রং সহ্য হয় না। লাল রঙের পোশাক বা কপালে লাল তিলক এদের জীবনে সমস্যা নিয়ে আসতে পারে। মনে করা হয়, মকর ও কুম্ভ রাশির জাতকরা কপালে লাল টিপ বা তিলক পরলে শনি এঁদের উপর রুষ্ট হবেন এবং এদের জীবনে সংকট বাড়িয়ে তুলবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.