স্টিভ জোবসের ব্যবহৃত জুতা নিলামে

 


ODD বাংলা ডেস্ক: নিলামে উঠল অ্যাপেল কর্তা স্টিভ জোবস। তার ব্যবহৃত জুতা নিলামে উঠল। নিলাম শুরু হয়েছে ১১ নভেম্বর। ১১ থেকে ১৩ নভেম্বর পর্যন্ত নিলাম চলবে। 

নিলামে সর্বোচ্চ দাম উঠতে পারে ৬০ হাজার ডলার থেকে ৮০ হাজার ডলার। স্টিভ জোবসের ব্যবহৃত জুতা ছাড়াও নিলামে উঠেছে জিন পিগোজ্জির লেখা একটি বই। 


নিলাম সংস্থার ওয়েবসাইট অনুসারে, অ্যাপেল কর্তা ১৯৭০ থেকে ১৯০৮০ এই ১০ বছর ঐ জুতা ব্যবহার করতেন। জানা গিয়েছে, স্টিভ জোবসের ঐ জুতা আগে ব্যবহার করতেন তার ম্যানেজার মার্ক শেফ।


একটি প্রতিবেদন অনুসারে, স্টিভ জোবসের ঐ জুতা কিছুদিনের জন্য একটি প্রদর্শশালায় রাখা হয়েছিল। প্রথম ২০১৭ সালে, ইতালির মিলানের একটি প্রদর্শশালায় স্থান পেয়েছিল স্টিভ জোবসের ঐ ব্যবহৃত জুতা। পরবর্তীকালে মিলান থেকে জার্মানির একটি প্রদর্শশালায় নিয়ে যাওয়া হয়। 


মার্ক শেফ জানিয়েছেন, এই জুতা আকর্ষণের মূল কারণ স্টিভ জোবস অর্বুদপতি হওয়ার পরেও তার জীবন ছিল একেবারে সাধারণ মানুষের মতো। অফিসও তিনি ঐ জুতা পরে যেতেন। কর্মসূত্রে অন্য কোথাও যেতে হলে ঐ জুতা ছিল তার সর্বক্ষণের সঙ্গী। 


আর যে বইটি নিলামে উঠেছে, সেখানেও স্টিভ জোবসের সম্বন্ধে দু-চার কথা লেখা রয়েছে। বইয়ের শিরোনাম দ্য টু ওয়ান থ্রি মোস্ট ইম্পর্ট্যান্ট মেন ইন লাইফ। বইটিও সর্বোচ্চ দরে বিক্রি হতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.