ছ'জনের সিট সরিয়ে প্রথম বিমানযাত্রা করলেন বিশ্বের সবচেয়ে লম্বা মহিলা!

 


ODD বাংলা ডেস্ক: তিনি বিশ্বের সব থেকে লম্বা মহিলা। উচ্চতা সাত ফিট সাত ইঞ্চি। গত সেপ্টেম্বর মাসে জীবনে প্রথমবার বিমানে চড়েন 24 বছর বয়সি এই মহিলা। টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সান ফ্র্যান্সিস্কো পৌঁছন রুমেসা গেলগি নামক সেই মহিলা। আর তাঁর এই যাত্রাপথটি সুগম করার জন্য বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয় এয়ারলাইন্সের তরফে। তিনি যাতে আরামদায়ক ভাবে তাঁর যাত্রা সম্পূর্ণ করতে পারেন, সেজন্য ফ্লাইটের ছয়টি ইকোনমি সিট সরিয়ে তাঁর জন্য একটি স্ট্রেচারের ব্যবস্থা করা হয় এই এয়ালাইন্সের তরফে। হাসি মুখে তাঁর জন্য সব ব্যবস্থা করেন বমানসবিকারা জায়গা করে দেওয়া হয়। ফলে, নির্বিঘ্নে 13 ঘণ্টার যাত্রাপথ অতিক্রম করতে সক্ষম হন তিনি। ছোটবেলায় উইভার সিনড্রোম নামক বোন ওভারগ্রোথ অসুখে আক্রান্ত হন তিনি। ফলে, চলাফেরা করতে এখন হুইল চেয়ারের প্রয়োজন পড়ে তাঁর।


টার্কিশ এয়ারলাইন্সে যাত্রার এই অসাধারণ অভিজ্ঞতার কথা নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে শেয়ার করেন তিনি। ছবি শেয়ার করে তিনি লেখেন, "এটি আমার প্রথম ফ্লাইট ছিল। কিন্তু একদমই শেষ ফ্লাইট নয়। এবার থেকে টার্কিশ এয়ারলাইন্সের বিমানে বিশ্বের বিভিন্ন জায়গায় যেতে খুবই আনন্দিত ও সম্মানিত বোধ করব আমি।" যাত্রাপথটি সুগম করার জন্য বিমানের সব কর্মীদের ধন্যবাদও জানান তিনি।


শুরু থেকে শেষ পর্যন্ত তাঁর এই যাত্রাটিকে নিখুঁত হিসেবেই বর্ণনা করেছেন সেই মহিলা। বর্তমানে, সফটওয়্যার ডেভেলপমেন্টর উপর নিজের কেরিয়ার গড়ার জন্য ক্যালিফর্নিয়ার উদ্দেশ্যে যাত্রা করেন তিনি। এছাড়াও গিনিস ওয়ার্ল্ড রেকর্ডের সঙ্গেও তিনি ঘনিষ্ঠভাবে কাজ করবেন বলেই জানা গেছে।



2014 সালের বিশ্বের সবচেয়ে লম্বা কিশোরী হিসেবে তাঁকে স্বীকৃতি দেয় গিনিস ওয়ার্ল্ড রেকর্ড। 2021 সালে বিশ্বের সবচেয়ে লম্বা জীবিত মহিলার স্বীকৃতি পান তিনি। এছাড়াও, সবচেয়ে লম্বা হাত, লম্বা আঙুল ও সবচেয়ে লম্বা পিঠের রেকর্ড রয়েছে রুমেসা গেলগির কাছে।


ইনস্টাগ্রামে এই ছবিটি পোস্ট করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়। টার্কিশ এয়ারলাইন্সের এই মর্মস্পর্শী ব্যবহারের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন সকলে। এছাড়াও, গেলগি প্রথম বিমান যাত্রার জন্য অভিনন্দনও জানাতে ভোলেননি নেটিজেনরা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.