পাঁচ উপায়ে দূর করুন ভ্রুর খুশকি



 ODD বাংলা ডেস্ক: শীত আসলে মাথায় বেশি খুশকি হয়। রুক্ষতা থেকেই এই খুশকি হয়। তবে শুধু মাথায় খুশকি হয় তা কিন্তু নয়। অনেকের ভ্রুতেও খুশকি হতে শুরু করে। ভ্রুতে বা এর চারপাশে ফ্ল্যাকি ত্বক দেখা যায়। যা খুশকি হওয়ার প্রধান কারণ। এই সমস্যা ছোট-বড় যে কোনো মানুষেরই হতে পারে। 

অনেক সময় অতিরিক্ত মানসিক চাপ ও স্বাস্থ্যজনিত অন্য কোনো সমস্যার কারণেও ভ্রুতে খুশকি হতে পারে। ভ্রুতে খুশকি হলে দ্রুত ব্যবস্থা নিতে হবে। চলুন তবে জেনে নেয়া যাক ভ্রুর খুশকি দূরীকরণে যা যা করা যায় সে সম্পর্কে- 


কাঠবাদাম তেল

কাঠবাদাম তেল গরম করে কয়েক ফোঁটা হাতে নিয়ে ভ্রু’তে মালিশ করুন, খুশকি দূর হবে। তাছাড়া কাঠবাদামের তেল মালিশ করলে চুল পড়াও কমবে। রাতে ঘুমাতে যাওয়ার আগে তেল মালিশ করলে ভালো ফলাফল পাওয়া যায়। সকালে উঠে ভালো মতো মুখ ধুয়ে নিতে হবে।


অ্যালো ভেরার জেল

ত্বকের যে কোনো সমস্যায় অ্যালো ভেরা খুব ভালো সমাধান। কিছু খাঁটি অ্যালো ভেরা জেল ভ্রুতে মালিশ করুন। পরে কুসুম গরম জল দিয়ে তা ধুয়ে ফেলুন।


লবণ

ভ্রুতের খুশকি দূর করার প্রাকৃতিক উপায় হিসেবে লবণ ব্যবহার করতে পারেন। এটা ত্বক এক্সফলিয়েট করে এবং দাগ কমায়। এক চিমটি লবণ নিয়ে তা ভ্রুতে আলতোভাবে মালিশ করুন।


নিমের তেল

নিমে আছে ব্যাক্টেরিয়া ও প্রদাহ রোধী উপাদান, যা ত্বকের যে কোনো সমস্যা দূর করে। ভ্রুতে নিম তেল ব্যবহার করেও খুশকি দূর করা যায়।


মেথি বীজ

যাদের ভ্রুতে খুশকি হয় তাদের ভ্রুর লোম পড়ার সমস্যাও দেখা দেয়। মেথি বীজ অ্যামিনো অ্যাসিড সমৃদ্ধ যা খুব ভালো এক্সফলিয়েটর হিসেবে কাজ করে। সারা রাত মেথি বীজ জলে ভিজিয়ে রেখে পরদিন সকালে গুঁড়া করে ভ্রুতে ব্যবহার করতে পারেন। ১৫ মিনিট অপেক্ষা করে কুসুম গরম জল দিয়ে তা ধুয়ে ফেলতে হবে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.