পরকীয়া সম্পর্ক তৈরির পেছনে যেসব কারণ থাকে



 ODD বাংলা ডেস্ক: পরকীয়া সম্পর্কের সঙ্গে মানুষের গোপন ইচ্ছার সংযোগ আছে। এগুলো সব সময়ই আলোচনার বিষয়। অথচ এই সম্পর্কগুলোর গভীরে লুকিয়ে থাকে অনেক কারণ। কোথাও একাকীত্ব, কোথাও বা ছোট-বড় বঞ্চনার গল্প। কোন পরিস্থিতির শিকার হয়ে মানুষ জড়িয়ে পড়ে পরকীয়া সম্পর্কে?

>>বিবাহিত জীবনে যৌন অতৃপ্তি পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়ার অন্যতম বড় কারণ।


>>জীবনে ভালো ভাবে থিতু হতে তিরিশ বছর পার হয়ে যায়। অনেকেরই মধ্য বিশ বছর বয়সের মধ্যে বিয়ে করে ফেলেন। জীবন উপভোগ করার তাগিদে তারা পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়তে পারেন।


>>অনেকেই বাড়ির চাপ, সামাজিক চাপে পছন্দ না হওয়া সত্ত্বেও বিয়েতে রাজি হয়ে যান। বিয়ের পর ভুল বুঝতে পারেন। তথন অন্য কারো সঙ্গে জড়িয়ে পড়া খুবই স্বাভাবিক।


>> সারা জীবন সময় এক রকম থাকে না। খারাপ পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়া জীবন, সম্পর্ককে সুন্দর করে। খারাপ সময়ের সঙ্গে যুঝতে না পেরে অনেকেই বাইরে মুক্তির স্বাদ খোঁজেন। সেখান থেকে শুরু হয় পরকীয়া।


>> সন্তানের আবির্ভাবে স্বামী-স্ত্রীর সম্পর্কের সমীকরণ পরিবর্তিত হয়। সন্তানের দায়িত্ব নিতে গিয়ে নিজেদের মধ্যে দূরত্ব বাড়ে। যা অনেক সময়ই পরকীয়া সম্পর্কের কারণ হয়ে ওঠে।


>> কঠিন পরিস্থিতি জীবনে মানুষ চেনায়। জীবনে যখন খারাপ সময় আসে তখন যদি দুই জনের মূল্যবোধে আকাশ-পাতাল ফারাক থাকে তবে ধীরে ধীরে দূরত্ব তৈরি হয়। এর থেকে বিবাহ বহির্ভূত সম্পর্ক তৈরি হতে পারে।


>> প্রতি দিনের জীবন অনেক সময়ই এরঘেয়ে হয়ে ওঠে। স্বামী বা স্ত্রীর সঙ্গে সম্পর্কের বাইরে শুধু মাত্র উত্তেজনা খুঁজতে বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন অনেকে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.