কোনো নারীকে ফিরিয়ে দিতে পারেন না, ৬১ বছরে ৮৮ বিয়ে

 


ODD বাংলা ডেস্ক: ১৪ বছর বয়সে প্রথম বিয়ে করেছিলেন। সেই শুরু। এখন বয়স ৬১। ফের বিয়ের পিঁড়িতে পশ্চিম জাভার মাজালেংকার বাসিন্দা কান। ৮৮ তম বিয়েটি সেরে ফেলতে প্রস্তুত বৃদ্ধ।

বারবার বিয়ে করার জন্য ইন্দোনেশিয়ায় ‘প্লেবয় কিং’ নামে বেশ খ্যাতি রয়েছে কানের। এবারে তার সেই খ্যাতি ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে। ৬১ বছর বয়সি কান পেশায় একজন কৃষক। তিনি কোনো নারীকে ফিরিয়ে দিতে পারেন না বলে জানিয়েছেন।


তবে এবারে যাকে বিয়ে করছেন কান, সেই পাত্রী কানেরই ৮৬তম স্ত্রী। নিজের প্রাক্তন সহধর্মিনীকে ফের স্ত্রী হিসেবে গ্রহণ করতে চান তিনি। কান বলেন, ‘বহু দিন আগে আমরা আলাদা হয়ে গিয়েছিলাম। কিন্তু আমাদের সেই ভালোবাসা আজও প্রবল।’ 


কান জানিয়েছেন, পাত্রীও তাকে খুব ভালোবাসেন। সেই কারণেই ফের একসঙ্গে থাকার সিদ্ধান্ত। তবে তাদের প্রথম দফার বিয়ে সে বারে এক মাসের বেশি টেকেনি।


কান প্রথম বিয়ে করেছিলেন ১৪ বছর বয়সে। সেই বিয়েতে কনে ছিল তার থেকে দুই বছরের বড়। বিয়ের ভাঙার জন্য নিজেকেই দুষেছেন কান। 


সংবাদমাধ্যমকে বলেছেন,‘আমার আচরণ সেই সময় খুব খারাপ ছিল। আমার খারাপ ব্যবহারের জন্যই দুই বছর পরে বিবাহবিচ্ছেদ চেয়েছিলেন আমার প্রথম স্ত্রী।’ তবে খারাপ ব্যবহার বলতে তিনি কী বলতে চেয়েছেন, তা উল্লেখ করেননি।


কান জানিয়েছেন, প্রথম বিয়ে ভাঙার পরে তার রাগ হয়। আধ্যাত্মিক জ্ঞান আহরণের দিকে ঝোঁকেন তিনি। তার জোরেই ঠিক করে নিয়েছিলেন, এবারে বহু নারী তার প্রেমে পড়বেন। 


কানের কথায়,‘সে যাই হোক, নারীদের জন্য অসম্মানজনক, এমন কোনো কাজ আমি করি না। কারও মন নিয়ে খেলাও করি না।’ গত ৮৭টি বিয়েতে কানের কতগুলো সন্তান, তা জানা যায়নি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.